- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

মৌলভীবাজার-হবিগঞ্জ প্রেসবিটারিয়ান খ্রিস্টান সম্প্রদায়ের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

এইবেলা, মৌলভীবাজার, ০৬ আগস্ট ::

মৌলভীবাজার সিলেট প্রেসবিটারিয়ান সিনডের (সংস্থা) নেতৃবৃন্দের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মৌলভীবাজারে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে মৌলভীবাজার-হবিগঞ্জ প্রেসবিটারিয়ান খ্রিস্টান সম্প্রদায়।

মঙ্গলবার ০৬ আগস্ট দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। রেভা: স্বপন হেমব্রম এর সভাপতিত্বে ও সোনিয়া মান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন এডভোকেট ডাডলী ডেরিক প্রেন্টিস, নরেশ বিশ্বাস, ডিকন শানু বিশ্বাস, সায়মন সরকার, সখরিয় কট, আর্নেস্ট অরুন আর্য, রঞ্জন পাত্র, রিবিকা ভৌমিক, ব্রায়ান্ট ব্রুনেল প্রেন্টিস ।

এসময় বক্তারা বলেন, সিলেট প্রেসবিটারিয়ান সিনড একটি খ্রিস্টান ধর্মীয় প্রতিষ্ঠান এবং এটি জয়েন্ট স্টক কোম্পানীতে রেজিস্ট্রিকৃত। এই সংগঠনের আওতায় সিলেট বিভাগে ৯০টি চার্চ রয়েছে। তারা এসব চার্চের সমস্ত স্থাবর সম্পত্তি দেখাশুনা, উন্নয়ণ ও বরাদ্দ, সম্পদক্রয়সহ আর্থিক বিষয়াদির দায়িত্ব পালন করে। সিলেট বিভাগের প্রতিটি জেলায় সিনডের জায়গা-জমি, বাড়িঘর, শিক্ষাপ্রতিষ্ঠান ও হোস্টেল রয়েছে। এই সংস্থাটি সাধারণ সভার কাছে দায়বদ্ধ। সকল আয়-ব্যায়ের হিসাব ও সকল সিদ্ধান্ত সাধারণ সভা থেকে অনুমোদিত হতে হয়। কিন্তু ২০১৭ সালে পরিচালনা কমিটির মেয়াদ শেষ হবার পর নির্বাচন না দিয়ে কর্মকর্তাগণ অবৈধভাবে ক্ষমতা দখলে রেখে আর্থিক দুর্নীতি করছেন। দীর্ঘদিন ধরে কোন সাধারণ সভা করছেন না। আয়-ব্যয়ের হিসেবও সদস্যদের দেয়া হচ্ছে না। কোটি কোটি টাকার সম্পদ অবৈধভাবে বিক্রি, লীজ ও আত্মসাতের পায়তারা করছেন দাবি করে অবৈধ কমিটি ও কর্মকর্তাদের হাত থেকে প্রতিষ্ঠানটি বাঁচাতে সরকারের সহায়তা চান তারা।
মানববন্ধন শেষে দাবি দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক বরাবরে প্রদান করা হয়।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *