- জাতীয়, বড়লেখা, ব্রেকিং নিউজ, স্থানীয়, স্লাইডার

বড়লেখার দক্ষিণভাগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৯ মেম্বারের অভিযোগ

এইবেলা, বড়লেখা, ০৭ আগস্ট ::

বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিনের বিরুদ্ধে তারই পরিষদের ৯ সদস্য সরকারি উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ করেছেন। সোমবার ইউপি মেম্বাররা তদন্তপূর্বক ব্যবস্থা নিতে ইউএনওর কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছেন। তবে আজির উদ্দিন এসব অভিযোগ অস্বীকার করে জানান, নিজেদের দুর্নীতি ঢাকতে এবং একটি বিশেষ মহলের ইন্ধনে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়েছে।

ইউএনওর দফতরে পাঠানো লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন সরকারি বিভিন্ন উন্নয়ন কাজের অর্থ আত্মসাৎ করে লাখ লাখ টাকার মালিক হয়েছেন। ইউনিয়ন পরিষদের কাবিখা, কাবিটা, টিআর, কর্মসৃজন কর্মসূচি ও এডিপিসহ বিভিন্ন প্রকল্পের খাদ্যশস্য ও অর্থ বরাদ্দ এলে তিনি মেম্বারদের না জানিয়ে ইচ্ছামতো প্রকল্প নিজের হাতে রেখে ১-২টি প্রকল্প পছন্দের মেম্বারদের ভাগবাটোয়ারা করে কাজ না করেই অর্থ আত্মসাৎ করেন। ইউনিয়ন পরিষদের হোল্ডিং ট্যাক্স আদায় করে পরিষদের নির্দিষ্ট ব্যাংক অ্যাকাউন্টে জমা দেয়ার নিয়ম থাকলেও তিনি তা পকেটস্থ করেন। এ ছাড়াও জাল রিসিপট বই বানিয়ে লাখ লাখ টাকা ট্যাক্স আদায় করেছেন। নাগরিক সনদ, উত্তরাধিকার সনদ, ট্রেড লাইসেন্স, হাটবাজার, জলমহাল নিলামসহ ইউনিয়ন পরিষদের বিভিন্ন রাজস্ব আয়ের টাকারও কোনো হিসাব-নিকাশ নেই। ইউপি সদস্য-সদস্যারা আয়-ব্যয়ের হিসাব জানতে চাইলে তিনি হুমকি-ধমকি প্রদান করেন।

অভিযোগকারী মেম্বাররা হলেন : মুহিবুর রহমান কামাল, মদন সাহা, ছওয়াব আলী, দেলোয়ার হোসেন দুলাল, সাহেদুল ইসলাম সুমন, আজিজুল ইসলাম, আমিনুল হক, পারুল বেগম ও মতিলাল ঘাটোয়ার।

ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন জানান, সরকারি কোনো উন্নয়ন প্রকল্পের তিনি সভাপতি নন। আদায়কৃত হোল্ডিং ট্যাক্সের অনেক টাকা মেম্বাররা পকেটে রেখেছেন। এগুলো ব্যাংকে জমা দেয়ার তাগিদ দেয়ায় তার বিরুদ্ধে কাল্পনিক অভিযোগ করছে। ইউনিয়ন পরিষদের আয়-ব্যয়ের হিসাব চেয়ারম্যান দেয়ার কথা নয়, এটি তো ইউপি সচিব দেয়ার নিয়ম। তদন্তে তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা প্রমাণ হবে। উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান মঙ্গলবার দুপুরে অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে জানান, অভিযোগের বিষয়ে দ্রুত তদন্তের ব্যবস্থা নেবেন।##

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *