- জাতীয়, বড়লেখা, ব্রেকিং নিউজ, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় দক্ষিণভাগের ৫ মেম্বারের বিরুদ্ধে চেয়ারম্যানের পাল্টা অভিযোগ

এইবেলা, বড়লেখা, ১০ আগস্ট ::

বড়লেখার দক্ষিণভাগ দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন এবার ৫ মেম্বারের বিরুদ্ধে বিধি বর্হিভুতভাবে গৃহকর (হোল্ডিং ট্যাক্স) আদায় ও আত্মসাতের অভিযোগ করেছেন। বুধবার তিনি ইউএনও বরাবরে লিখিত এ অভিযোগ দাখিল করেছেন। এর আগে গত ৪ আগষ্ট ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে তারই পরিষদের ৮ মেম্বার নানা অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও অর্থ আত্মসাতের অভিযোগ করেন। ইউএনও অভিযোগটি তদন্তের জন্য সহকারী কমিশনার (ভুমি) মো. শরীফ উদ্দিনকে দায়িত্ব দিয়েছেন।

ইউএনও বরাবরে ইউপি চেয়ারম্যান আজির উদ্দিনের লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, গত অর্থবছরে ইউপি মেম্বার আমিনুল হক, দেলোয়ার হোসেন দুলাল, ছওয়াব আলী, মুহিবুর রহমান কামাল ও সাহেদুল ইসলাম সুমন ইউনিয়ন পরিষদ হতে বৈধ রশিদ সংগ্রহ না করে বিধি বর্হিভুতভাবে সর্বমোট ৮৩,৫৭৫ টাকা হোল্ডিং ট্যাক্স আদায় করেন। আদায়কৃত টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন।

ইউপি সদস্য আমিনুল হক ও সাহেদুল ইসলাম সুমন গৃহকর আত্মসাতের অভিযোগ অস্বীকার করে জানান, ‘কর আদায়ের বিষয়ে আদায়কারী ও চেয়ারম্যানের মাঝে সমঝোতা চুক্তি হয়েছে। চুক্তিপত্র অনুযায়ী ইউপি সদস্যরা আদায়কারীর নিকট হতে টাকা গ্রহণ করেছে। মাত্র ৩ দিনের আদায়কৃত টাকা আমাদের হাতে জমা রয়েছে। আত্মসাতের প্রশ্নই আসে না।

ইউএনও মো. শামীম আল ইমরান ৫ মেম্বারের বিরুদ্ধে লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে জানান, এব্যাপারে তদন্ত পুর্বক ব্যবস্থা নিবেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *