- জাতীয়, ব্রেকিং নিউজ, শ্রীমঙ্গল, স্থানীয়, স্লাইডার

শ্রীমঙ্গলে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

সাজু মারচিয়াং, শ্রীমঙ্গল, ১০ আগস্ট ::

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে র‍্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর মধ্য দিয়ে পালিত হয়েছে ৯আগষ্ট আন্তর্জাতিক আদিবাসী দিবস। “আদিবাসী ভাষাচর্চা ও সংরক্ষণে” এগিয়ে আসুন-এ প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার সকালে বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের আয়োজনে র‍্যালী বের করা হয়। র‍্যালীটি অডিটোরিয়াম থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার অডিটোরিয়ামে এসে শেষ হয়।

র‍্যালী শেষে অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ৩ আসনের সাংসদ ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ।

আদিবাসী যুব নেতা ভীমপল সিনহার সঞ্চালনায় বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো চেয়ারপার্সন মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক কমলগঞ্জ উপজেলা পরিষদ এর নারী ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের সভাপতি পরিমল সিং বাড়াইক, ভূমিজ যুব নেতা কৃষান ভূমিজ, দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর কেন্দ্রীয় কমিটির সভাপতি সুনীল মৃধা, মনিপুরী সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক কমলা কান্ত সিংহ।

সভায় স্বাগত বক্তব্য দেন বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের মহাসচিব ফিলা পতমী। পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে আদিবাসীদের নিজস্ব সংস্কৃতি তুলে ধরতে নাচ গান ইত্যাদি পরিবেশন করে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিল্পীরা।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *