- জাতীয়, বড়লেখা, ব্রেকিং নিউজ, স্থানীয়, স্লাইডার

বড়লেখায় প্রবাসীর বাড়িতে দুর্বৃত্তের আগুন : সন্দেহেরে তীর স্ত্রীর দিকে অন্তত কোটি টাকার ক্ষয়ক্ষতি

এইবেলা, বড়লেখা, ১০ আগস্ট ::

মৌলভীবাজারের বড়লেখার পেনাগুল গ্রামের কুয়েক প্রবাসী ছাদ উদ্দিনের কোটি টাকার বাড়ি দুর্বৃত্তরা পুড়িয়ে দিয়েছে। শনিবার ভোর ছয়টায় অগ্নিকান্ডের এ ঘটনাটি ঘটেছে। ছাদ উদ্দিনের অভিযোগ দাম্পত্য কলহের জেরে তার স্ত্রী রেজিয়া বেগম গত ৫ মাস ধরে বাবার বাড়িতে। সে-ই তার ৪০ বছরের প্রবাস জীবনের সঞ্চয়ে গড়া বসত বাড়ি পুড়িয়ে দিয়েছে। অগ্নিকান্ডের খবর পেয়ে সকাল সাড়ে সাতটার দিকে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা চালায়। কিন্তু এর আগেই বাড়ি, আসবাবপত্র, ইলেক্ট্রনিক্স সামগ্রীসহ মালামাল পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সকালে থানা পুলিশও ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা গেছে, শনিবার ফজরের নামাজের পর কুয়েত প্রবাসী ছাদ উদ্দিন হাটাহাটি করতে বাড়ি থেকে বেরিয়ে যান। ভোর ৬টার দিকে পাকা টিনসেট বাড়িতে ঢুকেই আগুনের লেলিহান শিখা দেখে হতবিহল হয়ে পড়েন। মুহূর্তেই বাড়ির প্রত্যেকটি রুমে আগুন ছড়িয়ে পড়ে। প্রতিবেশিরা এগিয়ে গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালান। খবর পেয়ে সকাল সাড়ে ৭ টার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহায়তায় দীর্ঘ দুইঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই বসতঘরের ৬টি কক্ষ ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

প্রবাসী ছাদ উদ্দিন জানান, তিনি ৪০ বছর প্রবাসে থেকে যা সঞ্চয় করেছিলেন তা দিয়েই বাড়ি তৈরী করেছিলেন। গত ১৭ মার্চ তার স্ত্রী রেজিয়া বেগম দাম্পত্য কলহের জেরে ঘরে থাকা প্রায় ২০ লাখ টাকার মালামাল নিয়ে বাবার বাড়ি চলে যায়। প্রায় ১৫ কি. মিটার দুরে বাবার বাড়িতে অবস্থান করলেও শুক্রবার রাতে ও শনিবার সকালে তাকে অনেকেই আমার বাড়ির আশপাশে দেখেছেন। তিনি নিশ্চিত তার স্ত্রী দুর্বৃত্ত ভাড়া করে বাড়িটি পুড়িয়ে দিয়েছে।

বড়লেখা ফায়ার স্টেশনের অফিসার অনুপ কুমার সিংহ জানান, অগ্নিকান্ডের সঠিক কারণ নিশ্চিত হওয়া যায়নি।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *