- জাতীয়, ব্রেকিং নিউজ, সুনামগঞ্জ, স্লাইডার

জগন্নাথপুরে নির্মাণের এক বছর পর ভেঙে গেল ব্রিজ!

এইবেলা, সুনামগঞ্জ, ২০ আগস্ট::
সুনামগঞ্জের জগন্নাথপুরে নির্মাণের এক বছর পর একটি ব্রিজের একাংশ ভেঙে পড়ায় জনযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে অনাকাঙ্খিত দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী।

জানা গেছে, গত বছর জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চিলাউড়া গোলাপাড়াপুঞ্জি গ্রামে বাইশখালি খালের উপরে একটি নতুন ব্রিজ নির্মাণ করা হয়। জগন্নাথপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের উদ্যোগে ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করা হয়। গত বছরের ৩০ আগষ্ট সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান নব-নির্মিত ব্রিজটি উদ্বোধন করেন। কিন্তু নির্মাণের এক বছরের মাথায় মঙ্গলবার সকালে ব্রিজটির একাংশ ভেঙে পড়ে যায়। ব্রিজটি ভেঙে পড়ায় স্থানীয় জনসাধারনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ ঘটনায় জনমনে ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে।

সরজমিনে দেখা যায়, ব্রিজের উত্তর দিকের একাংশ পশ্চিম পাশের ঢাকনা এপ্রোচের মাটি নিয়ে ভেঙে পড়ে গেছে। ভেঙে যাওয়া স্থানটি বড় একটি বিপজ্জনক গর্তে পরিণত হয়েছে। এপ্রোচের সকল মাটি ভেঙে পড়ে গেলেও দেড় থেকে দুই ফুট পরিমাণ মাটি অবশিষ্ট রয়েছে। এ মাটিও ক্রমান্বয়ে ভেঙে যাচ্ছে। যে কোন মুহুর্তে ভেঙে পড়ার আশঙ্কায় ভয়ে কেউ চলাচল করছেন না। যে কারণে ব্রিজে বাঁশ বেধে রেখে জনগণকে চলাচল বন্ধ করে দিয়েছেন এলাকাবাসী। ফলে জনযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ব্রিজের দক্ষিন দিকসহ বাকি ৩ টি ঢাকনায় ফাটল দেখা দিয়েছে। যে কোন মুহুর্তে এপ্রোচের মাটি নিয়ে ভেঙে পড়ে যেতে পারে। এমন আশঙ্কায় শঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী।

এ সময় এলাকার লোকজন ক্ষোভ প্রকাশ করে জানান, কাঠের নৌকার ধাক্কায় ব্রিজের অংশ বিশেষ টুবরো-টুকরো হয়ে ভেঙে পড়ে যায়। তারা অভিযোগ করে জানান, এ ব্রিজটি অপরিকল্পিতভাবে নির্মিত হয়েছে। ব্রিজে খুবই নিম্ননের কাজ করা হয়েছে। যে কারণে নির্মাণের এক বছরের মাথায় ভেঙে পড়ে গেছে।

স্থানীয় ইউপি সদস্য ও চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বাবুল মাহমুদ জানান, আর্শ্চযজনক হলেও সত্যি যেখানে মাটি ভেঙে পড়ার কথা, সেখানে ব্রিজ ভেঙে পড়েছে। এছাড়া এ ব্রিজটি খুবই জনগুরুত্বপূর্ণ। প্রতিদিন এ ব্রিজের উপর দিয়ে চিলাউড়া গোলাপাড়াপুঞ্জি, নয়াপুঞ্জি, ভেতরপুঞ্জি, স্বজনশ্রী, বাউধরণসহ বেশ কয়েকটি গ্রামের হাজারো মানুষ চলাচল করে থাকেন। তাই জনদুর্ভোগ লাগবে জরুরী ভিত্তিতে ব্রিজের ভেঙে যাওয়া অংশ পুনঃনির্মাণ করতে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

রিপোর্ট-নুর উদ্দিন

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *