- কুলাউড়া, ব্রেকিং নিউজ, স্লাইডার

কুলাউড়া একটি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন হয়নি

এইবেলা, কুলাউড়া, ১৬ আগস্ট ::

সরকারিভাবে জাতীয় শোক দিবস পালনের নির্দেশনা থাকলেও কুলাউড়ার টিলাগাঁও ইউনিয়নের লালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পালন করা হয়নি ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠান।

শিক্ষা অফিস সুত্রে জানা যায়, সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখে জাতীয় শোক দিবস কর্মসূচি পালনে সরকারি নির্দেশনা রয়েছে। কুলাউড়া উপজেলার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয়ে যথাযথ মর্যাদায় শোক দিবস পালনের নির্দেশনা দেয়া। শোক দিবস যে পালিত হয়েছে, তার ছবি তুলে রাখা এবং স্কুলের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একাউন্টে দেয়ার নির্দেশনাও দেয়া হয়। শোক দিবস পালন শেষে ভাউচারের ভিত্তিতে ২হাজার টাকা বরাদ্দ দেয়া হবে বলেও জানিয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

লালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আছকির মিয়া জানান, প্রধান শিক্ষক জাবিদ আলী নানা অনিয়ম ও দুর্নীতি সাথে জড়িত। বিদ্যালয়ে কোন শোক দিবস পালন হয়নি।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাবিদ আলী জানান, তিনি আওয়ামী লীগ করেন। স্কুলে মেরামতের কাজ চলায় কোন রকমে শোক দিবস পালন করেছেন। তাছাড়া তিনি শোক দিবস পালনে কোন সরকারি বরাদ্দ পাননি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আইয়ুব উদ্দিন জানান, রাষ্ট্রীয় কর্মসূচি হিসেবে প্রত্যেক স্কুলে শোক দিবস পালন করা বাধ্যতামূলক। কিন্তুু কেন ওই স্কুলে শোক দিবস পালন হয়নি তা সহকারী শিক্ষা অফিসার সৌরভ গোস্বামীকে খতিয়ে দেখতে বলেছি। #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *