- কমলগঞ্জ, ব্রেকিং নিউজ, শিক্ষাঙ্গন

কমলগঞ্জের আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১১ বছর পূর্তি উদযাপন

এইবেলা, কমলগঞ্জ, ০৫ সেপ্টেম্বর :: বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচির মাধ্যমে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১১ বছর পূর্তি উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক মন্ডলী ও পরিচালনা কমিটির সদস্যদের অংশগ্রহণে আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবদাল হোসেনের উদ্বোধনের মাধ্যমে আনন্দ শোভাযাত্রা বের করে দিনের কর্মসূচি শুরু হয়। আনন্দ শোভাযাত্রাটি আদমপুরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার বিদ্যালয় প্রাঙ্গনে শেষ হয়।

বেলা ২টায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউপি সদস্য বশির বক্সের সভাপতিত্বে ও প্র্ক্তান শিক্ষার্থী সাদেক হোসেনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা আনোয়ারা বেগম।

আলোচনা পর্বে অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করেন কমলগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা জয় কুমার হাজরা, আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, আব্দুস সামাদ ফাউন্ডেশনের সভাপতি আব্দুল আহাদ, ইমাম উদ্দীন কামাল, শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, উপজেলা স্কাউট সাধারণ সম্পাদক মোশাহিদ আলী, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, পিন্টু দেবনাথ, শিক্ষক মামুনুর রশীদ ভূঁইয়া প্রমুখ।

আলোচনা সভা শেষে উৎসব কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী সাইফুর রহমানের সঞ্চালনায় এ বিদ্যালয় থেকে বিভিন্ন বছরে প্রাথমিক সমাপনীতে কৃতিত্ব অর্জনকারী মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়া ক্রেষ্ট প্রদান শেষে বিভিন্ন বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের অংশ গ্রহনে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সন্ধ্যায় আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও গুনিজনদের সংবর্ধনা প্রদান করা হয়। এর পর রাতে সিলেটী আঞ্চলিত ভাষায় রচিত নাটিকা “ যদি থাকে নছিবে” পরিবেশন করা হয়। সব শেষে রাতে মনোজ্ঞ কনসার্ট পরিবেশিত হয়।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *