- জাতীয়, ব্রেকিং নিউজ, স্লাইডার

ফরিদপুর শ্রীঅঙ্গন গীতা শিক্ষাকেন্দ্রে ধর্মীয় আলোচনা

লিটন দাস, ফরিদপুর, ১১ সেপ্টেম্বর ::

রাধাষ্টমী উপলক্ষে ফরিদপুর শ্রীঅঙ্গন গীতা শিক্ষাকেন্দ্রর উদ্যোগে অনুষ্ঠিত হয় ধর্মীয় আলোচনা সভা ও গীতা পাঠ। প্রতিদিনের ন্যায় ৬ সেপ্টেম্বর শুক্রবার ঊষালগ্ন হতে একই গৌরী বসন পরিধান করে ছুটে আসেন শতশত গীতা শিক্ষার্থী বৃন্দ। শুধু তাই নয় প্রতিটি শিশুর সাথে ছুটে আসেন তাদের অভিবাবক বৃন্দ এছাড়া ফরিদপুর গোপালগঞ্জ এর গীতা শিক্ষালয়ের বিভিন্ন প্রতিনিধিগণ বর্তমান গীতা শিক্ষালয়টি পরিচালনা করছেন প্রধান শিক্ষক বন্ধু কিশোর দাস, বন্ধুব্রত ব্রহ্মচারী ও শ্রী জয় বিশ্বাস সহ আরো অনেকে।

তারা শুধু তাদের গীতা শিক্ষালয় নিয়ে ব্যস্ত নয় এর পাশাপাশি বেশ কিছু গীতা শিক্ষা কেন্দ্র পরিচালনা করছেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আর্ন্তজাতিক খ্যাতি সম্পূর্ন ব্যাক্তিত্ব শ্রীমৎ কান্তিবন্ধু ব্রহ্মচারী, সভাপতি- বাংলাদেশ মহানাম সম্প্রদায়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রী ধ্রুব চৈতন্য-সভাপতি, শ্রী লিটন দাস-সহ-সভপতি, শ্রী চন্দন কুমার মন্ডল,সাধারন সম্পাদক ”বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘ”, শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম ও মন্দির, ৮৪/১ স্বামীবাগ রোড ঢাকা। এছাড়া আমরাই হব কালের খেয়া-২০১০-ব্যাস্থাপনা ও পরিচালক বিকাশ কুমার পালসহ আরো সম্মানিত অতিথিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্টানে প্রধান অতিথি গীতার উপর দিব্যময় ভাষণ প্রদান করেন যা শুণে ভক্ত মন্ডলীসহ প্রত্যেকে গীতা পাঠ ও গীতা প্রচারে আগ্রহী হয়ে উঠেন অনুষ্ঠানে। শ্রী জয় বিশ্বাস বলেন বৃহত্তর ফরিদপুর সহ মুকসুদপুর, গোপালগঞ্জ আলফাডাঙ্গা প্রত্যক্ষ্য ও পরোক্ষ ভাবে *আমরাই হব কালের খেয়া-২০১০*, ২৮টি গীতা শিক্ষালয় পরিচালনা করছেন। এছাড়া আরো ১২টি গীতা শিক্ষাকেন্দ্রর সন্ধান পাওয়া যায় আর এই গীতা শিক্ষাকেন্দ্র গুলি বিভিন্নœ ভাবে পরিচালিত হচ্ছে।

অনুষ্টান শেষে প্রধান অতিথিকে বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘের প্রকাশিত গীতা প্রদান করেন শ্রী ধ্রুব চৈতন্য এবং ছাত্র-ছাত্রীদের মাঝে বেশ কিছু গীতা বিনামূল্যে বিতরন করা হয়। সম্মানিত অতিথিদের শ্রীঅঙ্গন হতে বিভিন্ন ধরনের ধর্র্মীয় গ্রন্থ প্রদান করা হয়। শ্রী ধ্রুব চৈতন্য ভক্তগণকে বলেন প্রত্যেকে গীতা মূর্খী হতে হবে এবং অন্যদের গীতাপাঠে আগ্রহী করে তুলতে হবে ।

তিনি আরো বলেন ৪০টি গীতা শিক্ষালয়ে যত গীতার প্রয়োজন হয় সেগুলো বিনামূল্যে বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘের পক্ষ হতে প্রদান করা হবে। একই দিনে এক বছর পূর্তি উপলেক্ষ্য ”সিংপাড়া গীতা শিক্ষাকেন্দ্র” আয়োজন করেন গীতা পাঠ ধর্মীয় আলোচনা ও গীতা বিতরন অনুষ্টান।

অনুষ্টানের গীতা পাঠক ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রী ধ্রুব চৈতন্য।এছাড়া পূর্বের অনুষ্ঠানের বিশেষ অতিথিবর্গ উপস্থিত ছিলেন এবং তারা প্রত্যেকে বক্তব্য প্রদান করেন। দুইটি অনুষ্টানে সভাপতিত্ব করেন শ্রী বন্ধু কিশোর দাস । প্রতিটি গীতা শিক্ষালয়ের প্রাণের মানুষ শ্রী জয় বিশ্বাস অনুষ্টানটি অত্যান্ত সুন্দর ভাবে সঞ্চালন ও পরিচালনা করেন।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *