- ব্রেকিং নিউজ, সিলেট, স্লাইডার

শিক্ষা ক্ষেত্রে আজহার আলীর ভূমিকা চির স্মরণীয় হয়ে থাকবে—-এড. লুৎফুর রহমান

জুবেল আহমদ সেকেল, ওসমানীনগর, ১৩ সেপ্টেম্বর ::

সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক গণপরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান বলেছেন, ওসমানীনগর তথা বৃহত্তর বালাগঞ্জ সহ এ অঞ্চলে শিক্ষা ক্ষেত্রে কমরেড আজহার আলীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। স্বাধীনতা পরবর্তী যে সময়কালে মানুষ পেটভরে দুমুটো ভাত খেতে পারছিলনা সেই মুহুর্তে শুধু এলাকার সন্তানদের উচ্চ শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ৪শ’ ৮০ শতক ভূমি দান করে তাজপুর ডিগ্রি কলেজ প্রতিষ্ঠিত করেছিলেন আজহার আলী। আজ আজহার আলীর নামে তাজপুর ডিগ্রি কলেজে একটিমাত্র গেইট নির্মাণ করে তাঁর কর্মের মূল্যায়ন শেষ করা যাবে না। তিনি গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার তাজপুর ডিগ্রি কলেজের নবনির্মিত দৃষ্টিনন্দন আজহার আলী গেইটের শুভ উদ্বোধন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

গেইট উদ্বোধন কালে এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিং, জেলা পরিষদ সদস্য চ্যানেল চেয়ারম্যান ও সিলেট জেলা যুবলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য ও মরহুম আজহার আলীর ছোট মেয়ে সুষমা সুলতানা রুহি, জেলা পরিষদ সদস্য মতিউর রহমান অমি, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোশাহিদ আলী, জেলা যুবলীগের নবনির্বাচিত সভাপতি ও মরহুম আজহার আলীর ছোট জামাতা ভিপি শামীম আহমদ, মরহুম আজহার আলীর বড় মেয়ে মিহিমা সুলতানা শিউলি, বড় জামাতা আব্দুস ছালিক, বেগম আজহার আলীর ভাইয়ের মেয়ে মহিমা সুলতানা সুমি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আ’লীগের সদস্য আবদাল মিয়া, উপজেলা জাতীয় পার্টির সভাপতি সুফি মাহমুদ, তাজপুর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনু মিয়া, অধ্যাপক পাণ কান্ত দাশ, আ’লীগ নেতা মোজাহিদ আলী, উপজেলা যুবলীগের সভাপতি আনা মিয়া, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক চঞ্চল পাল, সাবেক ছাত্র নেতা লুৎফুর রহমান, সাংবাদিক অসিত দেব ও নূরুল ইসলাম রাফি।

মরহুম কমরেড আজহার আলীর ছোট মেয়ে জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য সুষমা সুলতা রুহি বলেন, কলেজ প্রতিষ্ঠার ৪৭ বছর আমার মরহুম পিতার নামে জেলা পরিষদের পক্ষ থেকে গেইট নির্মাণ করে বাবার কর্মের যেটুকুই মূল্যায়ন করা হয়েছে সে জন্য আমি আমাদের পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলরে প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিং এর ঐক্যান্তিক প্রচেষ্টায় জেলা পুরষদের ৬ লক্ষ টাকা অর্থায়নে তাজপুর ডিগ্রি কলেজে শিক্ষানুরাগী মরহুম কমরেড আজহার আলীর নামে গেইটটি নির্মাণ করা হয়

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *