- জাতীয়, ব্রেকিং নিউজ, শ্রীমঙ্গল, স্লাইডার

দেশের ১ম রেইন ওয়াটার হারভেস্টিং সিস্টেম শ্রীমঙ্গলে

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল, ৩০ সেপ্টেম্বর ::

মৌলভীবাাজরের শ্রীমঙ্গলের গহীণ অরণ্যঘেরা দুর্গম সীমান্ত এলাকায় অবস্থিত নাহার চা বাগানে দেশের চা শিল্পে প্রথমবারের মত চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের লক্ষে তাদের সুপেয় ও নিরাপদ পানি সরর্বরাহ ও উন্নত স্যানিটেশন ব্যবস্থার আওতায় স্থাপিত রেইন ওয়াটার হার্ভেস্টিং সিস্টেম প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।

রোববার বিকালের দিকে নাহার বাগানের ফ্যাক্টরীর সামনে আইডিয়া-ওয়াশ ফর টি পিকারর্স প্রজেক্ট ও নাহার চা বাগানের বাস্তবায়নে ওয়াটারএইড ও এলডিএসসি’র সহযোগিতায় প্রকল্পটির ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব।

দেশের সর্ববৃহত শিল্প উদ্যেক্তা সিটি গ্রুপের মালিকানাধীন নাহার চা বাগানের ব্যবস্থাপক পীযূষ কান্তি ভট্রাচার্য্যর সভাপতিত্বে ও সাংবাদিক আব্দুল কাইয়ুম এর সঞ্চালনায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, সিটি গ্রুপের প্রধান উপদেষ্ঠা মো. ফরিদ উদ্দিন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নজরুল ইসলাম, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, ওয়াটার এইড নির্বাহী পরিচালক নজমুল ইসলাম, সিন্দুরখান ইউনিয়নের চেয়ারম্যান হেলাল আহমেদ, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি কদর আলী, ও ওয়াটার এইডের (আইডিয়া) ম্যানেজার পঙ্কজ ঘোষ দস্তিদার প্রমুখ।

ইনস্টটিউিট অফ ডভেলেপমন্টে আইডয়িা ওয়াশ ফর টি পকিার্রস প্রকল্পরে মাধ্যমে শ্রীমঙ্গল উপজলোয় চা জনগোষ্ঠীর জন্য নরিাপদ পান,ি স্যানটিশেন ও হাইজনি নয়িে কাজ করছ।ে অত্র প্রকল্পরে আওতায় ৩৭লক্ষ ১৪হাজার ৭শত ৪৩ টাকা ব্যায়ে নাহার চা বাগান শ্রমকিদরে জন্য ৪টি কমউিনটিি লভেলেে ৪টি রইেন ওয়াটার স্কীম স্থাপন করা হয়।

এসময় অনুষ্ঠানে বাগানে কর্মরত কয়েকশ চা শ্রমিক, শ্রীমঙ্গলের বিভিন্ন চাবাগানের ব্যবস্থাপক, শীর্ষ ব্যবসায়ী, উদ্যেক্তা, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা,সাংবাদিকসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *