- Uncategorized, কুলাউড়া, ব্রেকিং নিউজ

ভূকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ভবন নির্মাণ কাজে অনিয়ম ও দুনীতি শীর্ষক সংবাদের প্রতিবাদ

এইবেলা, বিজ্ঞাপন, ০৭ অক্টোবর ::

ভূকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ভবন নির্মাণের কাজে অনিয়ম ও দুনীতির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন শীর্ষক সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন মিডিয়া ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. আবুল মনসুর। প্রতিষ্ঠানের সভাপতি ও প্রতিষ্ঠান প্রধানকে জড়িয়ে মানব বন্ধনে কিছু বক্তা অসত্য, কুরুচিকর ও মনগড়া বক্তব্য দিয়েছেন।

প্রকৃত ঘটনা হলো- ভূকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের ২য় ও ৩য় তলায় ছাদ ঢালাইয়ের সময় সংশ্লিষ্ট উপসহকারী প্রকৌশলীগন সরেজমিন অবস্থান করে কাজ তদারকি করছেন। গত ০১ অক্টোবর টয়লেট ব্লকের নিচতলার ছাদ ঢালাইয়ের কাজ করা হয় যা দায়িত্বরত উপসহকারী প্রকৌশলী নিজে উপস্থিত থেকে দেখাশুনা করেন। ঐদিন সন্ধ্যায় প্রতিষ্ঠানের ২য় তলায় মোজাইক মিস্ত্রি সবার অগোচরে অত্যন্ত নিম্নমানের প্যাটেন্ট স্টোন ঢালাই করে এবং পরদিনও রাত পোহাবার আগে কাজ করতে শুরু করলে প্রতিষ্ঠানের কর্মচারি মো. আজমল আলী বাঁধা দেয় এবং গভর্নিং বডির সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের বিষয়টি অবগত করে। খবর পেয়ে গভর্নিং বডির সদস্য মো. পংকি মিয়া. মো. এলাইচ মিয়া, মো. আমিন উদ্দিনসহ এলাকারযুবক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হন। আমি নিজেও বিষয়টি অবগত হয়ে প্রতিষ্ঠানে এসে কাজ বন্ধ করে দেই। পরবর্তীতে বিষয়টি সংশ্লিষ্ট ঠিকাদার ও উপসহকারি প্রকৌশলীকে অবহিত করা হয়। তার পরিপ্রেক্ষিতে গত ০৪ অক্টোবর গভর্নিং বডির সভাপতির উপস্থিতিতে সংশ্লিষ্ট ঠিকাদার, উপসহকারি প্রকৌশলী ও গভর্নিং বডির সদস্যদের নিয়ে এক সভা প্রতিষ্ঠানের অফিস কক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, ভবনের যত জায়গায় নিম্নমানের প্যাটেন্ট স্টোন ঢালাই করা হয়েছে, তা অপসারণ করে সংশ্লিষ্ট সহকারি প্রকৌশলীর উপস্থিতিতে নতুন করে কাজ সম্পন্ন করতে হবে। উপস্থিত ঠিকাদারও সেই মোতাবেক কাজ করতে সম্মত হন।

এমতাবস্থায় নিম্নমানের প্যাটেন্ট স্টোন সংক্রান্ত কাজের ব্যাপারে প্রতিষ্ঠান প্রধান, গভর্নিং বডির সভাপতি ও সদস্যগন অবহিত নন এবং মানব বন্ধনে প্রতিষ্ঠানের সভাপতি ও আমাকে জড়িয়ে যে সমস্ত বক্তব্য দেয়া হয়েছে, আমি তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

-মো. আবুল মনছুর
প্রধান শিক্ষক
ভূকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *