- জাতীয়, ব্রেকিং নিউজ, স্লাইডার

কুড়িগ্রামে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণে সেমিনার

রতি রায়, কুড়িগ্রাম, ০৯ অক্টোবর ::

পিছিয়ে পড়া কুড়িগ্রামকে এগিয়ে নিতে ঢাকাসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ণরত ৪৬জন শিক্ষার্থী সদর উপজেলার ৬টি কলেজের ৪ শতাধিক শিক্ষার্থীকে নিয়ে সেমিনার আয়োজন করেছে। বুধবার দুপুরে শহরের টাউন হল মিলনায়তনে রোড টু হাই স্ট্যাডি এন্ড ক্যারিয়ার ইন্সট্রাকশনের ব্যানারে আয়োজিত সেমিনারটি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার নিলুফা ইয়ামীন, জামালপুরের সিনিয়র তথ্য অফিসার খন্দকার নুরন্নবী বাবলা, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, শিক্ষার্থীদের সংগঠন জলেশ্বরীর আহবায়ক আবু সাইদ ইসিয়াম, সদস্য সচিব নাজমুস সাকিব প্রমুখ।

সেমিনারে ঢাকাসহ দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ণরত কুড়িগ্রাম সদরের ৪৬জন শিক্ষার্থী জেলার পিছিয়ে পড়া শিক্ষার্থীদের সহায়তা করতে ‘জলেশ্বরী’ নামে একটি সংগঠন গড়ে তোলেন। এই জলেশ্বরী ও জেলা প্রশাসকের প্রত্যক্ষ উদ্যোগে কুড়িগ্রাম শহরের ৬টি কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির ৪ শতাধিক শিক্ষার্থীদেরকে নিয়ে সেমিনারে বিশ^বিদ্যালয়ে ভর্তি প্রস্ততি, ক্যারিয়ার ডেভেলপমেন্ট ও পিছিয়ে পরা কুড়িগ্রামকে এগিয়ে নিতে বিভিন্ন পরামর্শমূলক বার্তা আদান- প্রদান করা হয়।

পরে উপস্থিত শিক্ষার্থীদেরকে নিয়ে সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *