- কুলাউড়া, ব্রেকিং নিউজ, স্থানীয়

কুলাউড়া সদর ইউনিয়নের টিআর কাবিখার ৫টি প্রকল্প- সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. শাহজাহানের বক্তব্য

এইবেলা, বিজ্ঞাপন, ১১ অক্টোবর ::

কুলাউড়া সদর ইউনিয়নের টিআর কাবিখা ৫টি প্রকল্পের কাজ নিয়ে এলাকাবাসীর করা অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদ প্রসঙ্গে কুলাউড়া সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. শাহজাহান বলেন-

কুলাউড়া সদর ইউনিয়নে টিআর কাবিখ ২০১৮-১৯ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় কাবিখা প্রকল্পে সদর ইউনিয়নের অগ্রণী উচ্চ বিদ্যালয়ের আঙিনায় মাটি ভরাট ও উন্নয়ন কাজের জন্য ১৪ মেট্রিক টন চাল, অগ্রণী উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের উত্তর পাশের মাঠি ভরাটের কাজের জন্য ৮ মেট্রিক টন চাল এই দুটি প্রকল্পের জুন মাসে অধিক বৃষ্টিপাতে কারণে বাস্তবায়িত কাজ অনেকাংশ নষ্ট হয়ে যায়। যদিও ওই মৌসুমে মাটিও পাওয়া দুষ্কর। ট্রাক যোগে চড়া দামে মাটি এনে কাজ করা হয়। এ প্রকল্পের কাজ এখনো চলমান রয়েছে।

এছাড়া টিআর প্রকল্পের প্রকল্প চেয়ারম্যান বিভা রানী নাথ বলেছেন, বনগাঁও-২ হোসনা বেগমের বাড়ির পাশের রাস্তা মেরামতের ৫০ হাজার টাকার কাজ সম্পন্ন হয়েছে, ঝিমাই থেকে ভালাইমা পুঞ্জির রাস্তার উন্নয়নে ৫০ হাজার টাকার কাজ সম্পন্ন হয়েছে ও প্রতাবী ঝন্টুর বাড়ি থেকে মসজিদ পর্যন্ত ইটসোলিং ৫০ হাজার টাকা পাওয়া গেছে কিন্তু বাস্তবে এই প্রকল্প বাস্তবায়নে ৩ লাখ টাকার প্রয়োজন। যা টাকা পাওয়া গেছে তার পরিমান কাজ করা হয়েছে।

সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. শাহজাহান বলেন, সরকারি গমের পরিবর্তে নিম্নমানের চাল বরাদ্ধ দেয়া হয়। বরাদ্ধকৃত চালের বাজার মুল্য কম। কিন্তু সরকার নির্ধারিত মুল্য ৪৩ টাকা। কিন্তু বাস্তবে গুদামজাকৃত চালের মুল্য ১৫ টাকা। ফলে এই অল্প টাকা প্রকল্প বাস্তবায়ন দুষ্কর হয়ে পড়ে। তাছাড়া একটন গমের পরিবর্তে চাল দেয়া হয় ৬৯০ কেজি।

কুলাউড়ার ইউএনও এবং পিআইও প্রকল্প দুটি পরিদর্শণ করে কাজের পরিমাণ একটু বাড়িয়ে কাজ সম্পাদনের জন্য বলেছেন।

সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. শাহজাহান তিনি দীর্ঘদিন থেকে কুলাউড়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। বিগত নির্বাচনে নৌকা প্রতিক না পাওয়ায় নির্বাচন না করলেও তাঁর স্ত্রী চেয়ারম্যান নির্বাচিত হন। বিগত নির্বাচনের প্রতিপক্ষ ও আগামী নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুকরা উনার এবং উনার পরিবারের মান সম্মান নষ্ট করতে এসব অপপ্রচার চালাচ্ছেন। এ সব অপপ্রচারে কেউ বিভ্রান্ত না হতে সকলের প্রতি তিনি অনুরোধ জানিয়েছেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *