- বড়লেখা, ব্রেকিং নিউজ, স্লাইডার

বড়লেখায় জনদুর্ভোগ সৃষ্টির অভিযোগ করায় মামলা দিয়ে হয়রানী

এইবেলা, বড়লেখা, ১৪ অক্টোবর ::

বড়লেখায় একটি সরকারী গ্রামীণ রাস্তায় বসত বাড়ির নোংরা পানি, ময়লা-আবর্জনা, গবাদি পশু ও লেট্টিনের মলমুত্র মিশ্রিত পানি ফেলে দীর্ঘদিন ধরে গ্রামবাসীর চলাচলে দুর্ভোগ সৃষ্টি করছেন জনৈক ইসলাম উদ্দিন। গ্রামের ভুক্তভোগী জনসাধারণ স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট বিচারপ্রার্থী হওয়ায় আদালতে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে।

জানা গেছে, উপজেলার নিজ বাহাদুরপুর ইউপির পশ্চিম মাইজগ্রামের ৭০-৮০ পরিবারের লোকজন ইসলাম উদ্দিনের বাড়ির সামনের সরকারী ইটসলিং রাস্তা দিয়ে চলাচল করেন। বিগত ৫-৬ বছর ধরে ইসলাম উদ্দিন বসত বাড়ির ময়লা-আবর্জনা, গবাদিপশু ও লেট্টিনের মলমুত্র মিশ্রিত নোংরা পানি রাস্তার উপর ছেড়ে দেয়ায় মারাত্মক দুর্ভোগের শিকার হন এলাকাবাসী। গ্রামের লোকজন বসতবাড়ির পানি নিষ্কাষনের পথ পরিবর্তনের অনুরোধ করলেও তিনি তাতে কর্নপাত করেননি। এর জের ধরে ভুক্তভোগীদের কয়েকজনের সাথে গত ১৪ সেপ্টেম্বর ইসলাম উদ্দিন, তার স্ত্রী শিরীনা আক্তার পপিসহ স্বজনদের কথা কাটাকাটি ও উত্তপ্ত বাক্য বিনিময় হয়। অবশেষে ভুক্তভোগীদের পক্ষে গ্রামের মুক্তিযোদ্ধা নুরুল হক দুর্ভোগ সৃষ্টিকারী ইসলাম উদ্দিন, তার ভাই তাজ উদ্দিন, স্ত্রী শিরীনা আক্তার পপি ও বোন নাজমা বেগমের বিরুদ্ধে গত ২ অক্টোবর ইউপি চেয়ারম্যানের নিকট লিখিত অভিযোগ করেন। এতে ক্ষীপ্ত হয়ে ইসলাম উদ্দিন স্ত্রীকে দিয়ে ভুক্তভোগী পক্ষের ৬ জনকে আসামী করে গত ৭ অক্টোবর বড়লেখা সিনিয়র জুডিশিয়েল ম্যাজিস্ট্রেট আদালতে শ্লীলতাহানি, হত্যার চেষ্টা, ছিনতাই, লুটপাট ও বসত বাড়ি ভাংচুরের অভিযোগে মামলা করেন।

সরেজমিনে গেলে গ্রামের বাসিন্দা ফায়েক হোসেন, আব্দুল কাদির, কবির উদ্দিন, সাজু আহমদ, আজির উদ্দিন, সোলেমান আহমদ প্রমুখ জানান, ইসলাম উদ্দিন ও তার স্ত্রী দীর্ঘদিন ধরে রাস্তায় বাড়ির খারাপ পানি ছেড়ে ৭০-৮০ পরিবারের লোকজনের চলাচলে মারাত্মক ব্যাঘাত ঘটাচ্ছেন। কোনভাবেই তিনি এ সমস্যার সমাধানে রাজি হননি। উনার স্ত্রীর এক আত্মীয় সেনাবাহিনীর মেজর হওয়ায় সবসময় গ্রামের লোকজনের উপর তিনি ধাপট খাটান। এজন্য ভুক্তভোগীরা তটস্থ থাকেন। সম্প্রতি গ্রামের কয়েকজনের সাথে রাস্তা নিয়ে তাদের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। পরে বাধ্য হয়ে ভুক্তভোগীরা চেয়ারম্যানের নিকট লিখিত অভিযোগ দেন। আর এতেই ক্ষেপে গিয়ে ইসলাম উদ্দিন স্ত্রীকে দিয়ে নিরীহ লোকজনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন।

স্থানীয় ওয়ার্ড মেম্বার শামীম উদ্দিন জনসাধারণের চলাচলের রাস্তায় বাড়ির খারাপ পানি নিষ্কাষিত হওয়ার সত্যতা স্বীকার করে জানান, প্রায় ১ মাস পূর্বে এ নিয়ে ইসলাম উদ্দিন ও তার স্ত্রীর সাথে ভুক্তভোগী কয়েকজনের হাল্লা চিৎকার ও দেন-দরবারের ঘটনা ঘটে, তবে তা মারাত্মক কিছু ছিল না। বিষয়টি নিষ্পত্তির জন্য সালিশ পর্যায়ে ছিল। কিন্তু এখন শুনছি এব্যাপারে ইসলাম উদ্দিনের স্ত্রী আদালতে মামলা করেছেন।

ইসলাম উদ্দিন জানান, সঙ্গবদ্ধভাবে তার বাড়িতে এসে হামলা ও ভাংচুর করায় তার স্ত্রী ঘটনাকারীদের বিরুদ্ধে বড়লেখা সিনিয়র জুডিশিয়েল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *