- জুড়ী, ব্রেকিং নিউজ, স্লাইডার

জুড়ীর গৌরীপুর এলজিইডি রাস্তা সংস্কার কাজ সম্পন্নের ২দিনেই উঠে যাচ্ছে কার্পেটিং

এইবেলা, জুড়ী, ১৬ অক্টোবর ::

মৌলভীবাজারের জুড়ী উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নের গৌরীপুর গ্রামের এলজিইডি রাস্তার নির্মাণ কাজ সম্পন্নের দুই দিনের মাথায় উঠে যাচ্ছে কার্পেটিং ! এলাকাবাসীর অভিযোগ সংশ্লিষ্ট ঠিকাদার সংস্কার কাজে ব্যাপক অনিয়ম করায় রাস্তাটির এমন বেহাল অবস্থা হয়েছে।

এলজিইডি সূত্রে জানা গেছে, গত ২০১৬-১৭ অর্থবছরে জায়ফরনগর ইউনিয়নের ভোগতেরা বিশ্বনাথপুর সড়ক এবং পাশের গৌরীপুর এলাকার এক কিলোমিটার কাঁচা সড়ক পাকাকরনের টেন্ডার আহবান করে এলজিইডি। প্রায় ৪৫ লাখ টাকা বরাদ্দের এ কাজটি পান মৌলভীবাজারের ঠিকাদার নোমান আহমদ। ২০১৭ সালের ২৯ নভেম্বর তিনি কাজ শুরু করেন। কার্যাদেশ অনুযায়ী ২০১৮ সালের ২৮ মে কাজ সম্পন্ন করার কথা। কিন্তু নির্ধারিত সময়ে ঠিকাদার কাজ শেষ করতে পারেননি। এরপর সড়কের শেষের দিকের কাজের দায়িত্ব দেয়া হয় বড়লেখার ঠিকাদার কামাল হোসেনকে। গত ১০ অক্টোবর গৌরীপুর এলাকায় ১৯৬ মিটার সড়কের পাকার কাজ শুরু করেন তিনি। গত রোববার ঠিকাদারের লোকজন রাস্তার কাজ সম্পন্ন করেন।

১৬ অক্টোবর সকালে সরেজমিনে গেলে স্থানীয়রা অভিযোগ করেন, সড়কের কার্পেটিংয়ের পুরুত্ব ২৫ মিলিমিটার হওয়ার কথা থাকলেও ঠিকাদার সেখানে ১০ থেকে ১৫ মিলিমিটার পুরুত্ব দিয়েছেন। বিটুমিনের পরিমান কম দেয়ায় নির্মাণ কাজ শেষ হওয়ার পর থেকেই বিভিন্ন স্থানে হাত দিয়ে টান দিলেই কার্পেটিং উঠে যাচ্ছে। এব্যাপাওে প্রতিবাদ করায় ঠিকাদারের লোকজন হুমকি-ধমকি দিচ্ছেন বলেও এলাকাবাসী অভিযোগ করেছেন। জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা জানান, নিুমানের কাজের অভিযোগ পেয়ে ইতিপূর্বে তিনি সরেজমিনে রাস্তাটি পরিদর্শন করে সত্যতা পান এবং কাজ বন্ধ রাখতে মিস্ত্রিদের বলেছেন। পরে উপজেলা পরিষদের মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক সভায় বিষয়টি উত্থাপন করেন।

অভিযোগ প্রসঙ্গে জানতে ঠিকাদার কামাল হোসেনের মোবাইল ফোন একাধিকবার যোগাযোগ করা হয়। রিং বাজলেও তিনি ফোন কেটে দেয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

জুড়ী এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী জাকির হোসেন খান জানান, কার্যাদেশ অনুযায়ী কাজ হয়েছে। কার্পেটিংয়ের পুরুত্ব ২৫ মিলিমিটার সিডিউলে ছিল। তবে স্থান ভেদে এক-দুই স্থানে এদিক-সেদিক হতে পারে।

জুড়ী উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ মোঈদ ফারুক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বণিক জানান, অভিযোগ পেয়ে তারা রাস্তাটি সরেজমিন পরিদর্শন করেছেন। এসময় এলাকাবাসী কাজের অনিয়মের বিষয় তুলে ধরেন।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *