- ব্রেকিং নিউজ, সিলেট, স্লাইডার

বনবিভাগের সাড়াশি অভিযান জাফলংয়ে ৩৫ একর বনভুমি উদ্ধার : অবৈধ স্থাপনা উচ্ছেদ

আব্দুর রব, ভ্রাম্যমান প্রতিনিধি, ১৬ অক্টোবর ::

সিলেট বন বিভাগ গোয়াইঘাটের জাফলংয়ের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান চালিয়ে অবৈধ দখলে থাকা ৩৫ একর বনভুমি উদ্ধার, ২৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৩৩টি ক্রাশার মেশিন ও ১৮০০ ঘনফুট অবৈধ পাথর জব্দ করেছে। শনিবার বিকেলে বিভাগীয় বন কর্মকর্তা এসএম সাজ্জাদ হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

জানা গেছে, বনবিভাগের সারী রেঞ্জের আওতাধীন জাফলং বিট এলাকায় প্রভাবশালীরা বনবিভাগের সরকারী ভুমি জবর দখল করে নানা অবৈধ স্থাপনা তৈরী ও ক্রাশার মেশিন স্থাপন করে পাথর ডাম্পিং করে আসছিল। শনিবার বিকেলে জাফলং, গ্রীণপার্ক, কানাইজুড়ি ও রহমতপুর এলাকায় জবর দখলীয় অবৈধ স্থাপনা ও পাথর ডাম্পিংকারীদের বিরুদ্ধে বন বিভাগ বিশেষ অভিযান চালায়। অভিযানকালে সরকারি বনভূমি জবরদখল করে গড়ে তোলা ২৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, বনভূমিতে স্থাপিত ছোট-বড় অবৈধ ৩৩টি ক্রাশার মেশিন ও ১৮০০ ঘন ফুট অবৈধ পাথর জব্দ ও বেদখলীয় ৩৫ একর বনভুমি উদ্ধার করা হয়। উক্ত অভিযানে সহকারী বন সংরক্ষক (সদর) জি.এম আবু বকর সিদ্দিক, সহকারী বন সংরক্ষক (হবিগঞ্জ) আব্দুল্লাহ-আল-মামুন, গোয়াইনঘাট ইউএনও বিশ্বজিত কুমার পাল, ওসি (তদন্ত) হিল্লোল রায়, বিজিবি তামাবিল কোম্পানী কমান্ডার হুমায়ুন আহমেদ, সারি রেঞ্জ কর্মকর্তা সাদ উদ্দিন প্রমুখ অংশ নেন।

সিলেট বিভাগীয় বন কর্মকর্তা এসএম সাজ্জাদ হোসেন অভিযান পরিচালনার সত্যতা স্বীকার করে জানান, বন বিভাগের জবর দখলীয় ভুমি উদ্ধার ও অবৈধ স্থাপনা উচ্ছেদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *