- বড়লেখা, ব্রেকিং নিউজ, স্লাইডার

বড়লেখায় ইউপি মেম্বার বিদেশ ৬ মাস ধরে উন্নয়ন কাজ ব্যাহত : পুনঃনির্বাচনের দাবী

এইবেলা, বড়লেখা, ১৭ অক্টোবর ::

বড়লেখা উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মেম্বার সামাদ আহমদ দীর্ঘ সাড়ে ৬ মাস ধরে বিনা অনুমতিতে বিদেশে অবস্থান করছেন। তার অনুপস্থিতে উক্ত ওয়ার্ডের উন্নয়ন কাজ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। উক্ত ইউপি সদস্যের পদ বাতিল ঘোষণা করে পুনঃনির্বাচনের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

জানা গেছে, ইউপি সদস্য সামাদ আহমদ নির্বাচিত হওয়ার পর প্রায় ৩ বছর দায়িত্ব পালন করে স্থানীয় সরকার মন্ত্রণালয় কিংবা ইউপি পরিষদকে অবহিত না করেই গত ১ এপ্রিল ফ্রান্সে চলে যান। সাড়ে ৬ মাস ধরে ওয়ার্ড মেম্বার না থাকায় এলাকাবাসী নানা দুর্ভোগে পড়েন। এছাড়া সরকারী বিভিন্ন উন্নয়ন কাজও ব্যাহত হচ্ছে।

সরেজমিনে গেলে ওয়ার্ডবাসী মহির উদ্দিন, ছায়াদ আহমদ, নজির উদ্দিন, আরিফুল ইসলাম, নুরুল ইসলাম প্রমূখ জানান, তাদের ভোটে নির্বাচিত ইউপি মেম্বার সামাদ আহমদ কাউকে কিছু না বলে হঠাৎ লাপাত্তা হয়ে যান। পরে জানতে পারেন তিনি ফ্রান্সে চলে গেছেন। মেম্বার না থাকায় মৃত্যু সনদ, উত্তরাধিকারী সনদ, জন্মনিবন্ধন, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতাসহ বিভিন্ন প্রয়োজনে ওয়ার্ডবাসীকে মারাত্মক সমস্যায় পড়তে হচ্ছে। এছাড়া এলাকার রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়ন কাজ বাধাগ্রস্থ হচ্ছে। অনতি বিলম্বে উক্ত ওয়ার্ড মেম্বারের পদ বাতিল ঘোষণা করে পুনঃনির্বাচনের দাবী জানান তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান জানান, ইউনিয়ন পরিষদকে রেজ্যুলেশন করে তা পাঠানোর জন্য বলা হয়েছে। এছাড়া একজন কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। ইউনিয়ন পরিষদের রেজ্যুলেশন ও তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য তা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *