- কমলগঞ্জ, ব্রেকিং নিউজ, স্লাইডার

ফলোআপ : কমলগঞ্জে গাছের সাথে শত্রুতা – থানায় মামলায় আটক-২

এইবেলা, কমলগঞ্জ, ১৮ অক্টোবর ::

মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নের ধলাইর পার গ্রামের পৃথক পৃথক স্থানের ৭ কুষকের সৃজিত গাছ গাছালি ও সবজি বাগানে মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে গাছগুলো কেটে ফেলেছিল। এ ঘটনায় এক কৃষক বাদি হয়ে সন্দেহজনক ৫ জনের নাম উল্লেখ করে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ বৃহস্পতিবার রাতে তালিকাভুক্ত ২ আসামীকে আটক করেছে।

মামলার বাদি কৃষক আব্দুল মজিদ শুক্রবার সকালে এ প্রতিনিধিকে বলেন স্থানীয় হাজী জহির উদ্দীন নামে এক ভন্ড পীর এসব জমি দখল করে সেখানে একটি মাজার গড়ে তোলার জন্য দীর্ঘ এক বছর ধরে অপচেষ্টা করছে। এনিয়ে ৭জন কৃষকের সাথে তার বিরোধ চলছিল। সে স্থানীয় মসজিদের তহবিল গঠনের নামে বিভিন্ন স্থান থেকে অর্থ সংগ্রহ করে সে অর্থ আত্মসাৎ করে। তার অপকর্মের প্রতিবাদ করায় মঙ্গলবার রাতে তার নেতৃত্বে ৭ কৃষকের বাগানের গাছ গছালি,নানা জাতের সবজি ও ফলের গাছ কেটে মাটির সাথে মিশানো হয়েছিল। তাই তিনি বুধবার রাতে কমলগঞ্জ থানায় ৫ জন যথাক্রমে হাজী জহির উদ্দীন (৬৩), আহমদ আলী (৩০), জিলা মিয়া (৩৩), আব্বাছ আলী (৩০) ও আমকদ আলী (২৮)-এর নাম উল্লেখ করে কমলগঞ্জ থানায় মামলা করেছিলেন। পুলিশ দুই দফা তদন্ত করে বৃহস্পতিবার রাতেই তালিকাভুক্ত আহমদ আলী ও জিলা মিয়াকে আটক করে থানা হাজতে রেখেছে।

মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান পুষ্প কুমার কানু ও ওয়ার্ড ইউপি সদস্য মোতাহের আলী হাজী জহির উদ্দীনের অপকর্মের সত্যতা নিশ্চিত করে বলেন, সে এখানে একটি মাজার গড়ে তোলার জন্য জমি দখল নিতে সহযোগীদের নিয়ে মঙ্গলবার রাতে ৭জন কৃষকের বাগানের গাছ গাছালি কেটেছিল।

অভিযোগ সম্পর্কে জানতে চেয়ে হাজী জহির উদ্দীন না পেয়ে তার মুঠোফোনে কয়েক দফা চেষ্টা করলে তিনি ফোন ধরেননি।

তবে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান সমূহ অভিযোগের সত্যতা, থানায় মামলা ও দুইজনকে আটকের সত্যতা নিশ্চিত করেন। তার উপর স্থানীয়ভাবে অনেক অভিযোগও রয়েছে। তিনি আরও বলেন, তার ভন্ডামীর জন্য সাধারণ মানুষজন ভীত বলে ভয়ে কেউ এতদিন কোন অভিযোগ করেনি। অভিযোগের ভিত্তিতে পুলিশ জোর তদন্তক্রমে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করছে বলেও তিনি জানান।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *