- কুলাউড়া, ব্রেকিং নিউজ, স্লাইডার

কুলাউড়ায় ইমামদের নিয়ে উপজেলা প্রশাসনের সচেতনতামূলক সভা

এইবেলা, কুলাউড়া, ২৪ অক্টোবর ::

সন্ত্রাস, জঙ্গীবাদ, গুজব ও সামাজিক ব্যাধি প্রতিরোধের জন্য আলেম, ওলামা এবং ইমামগণের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা রাখার সুযোগ রয়েছে। সমাজের অপরাধ নিয়ন্ত্রণে ইমামদের জোরালো ভূমিকা রাখতে হবে। সেই লক্ষে মৌলভীবাজারের কুলাউড়ায় জঙ্গিবাদ, গুজব ও সামাজিক ব্যাধি প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, মউশিক শিক্ষক ও ইমামদের সাথে এক সচেনতামূলক সভায় এসব ব্যাধির বিরুদ্ধে বয়ান দিতে ইমামদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরামর্শ দেয়া হয়েছে।

২৩ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রায় তিন শতাধিক মউশিক শিক্ষক ও ইমামদের নিয়ে এই সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান। উপজেলার বিভিন্ন সামাজিক সমস্যা নিরসনকল্পে ইমামদেরকে ইতিবাচক এবং কার্যকরী ভূমিকা রাখার উদাত্ত আহবান জানিয়ে উপজেলা চেয়ারম্যান একে এম সফি আহমদ সলমান বলেন, দেশকে রক্ষার দায়িত্ব আপনার আমার সকলের। বাংলাদেশে জঙ্গিবাদ, গুজব ও সামাজিক ব্যাধি প্রতিরোধে আলেমসমাজ ও মসজিদের ইমামদের ভূমিকা অপরিসীম। এসব সামাজিক ব্যাধি প্রতিরোধে আইনশৃঙ্খলার নানা বিষয়ে সচেতনতা এবং সহযোগিতায় ইমামদের সাথে সেতুবন্ধন তৈরী করতে হবে।

অনুষ্টানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, সরকারের উন্নয়ন, বিশেষ নির্দেশনা মসজিদের ইমামদের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে খুব সহজেই তোলে ধরা যায়। ইমামরা ছাড়া উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভবপর হবে না। প্রশাসনের সাথে থেকে সবধরণের অপরাধ দমনে ইমামদের এগিয়ে আসতে হবে। ফেসবুকে গুজব ছড়ানো সম্পর্কে মসজিদের ইমামদের বিশেষ ভূমিকা পালন করতে হবে। জঙ্গি তৎপরতার হুমকি মোকাবেলায় মসজিদের ইমামদের জঙ্গীবাদ ও সামাজিক ব্যাধি বিরোধী বয়ান দিতে পরামর্শ দেয়া হয়েছে।

অনুষ্ঠানে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবাব আলী বাকর খান হাসনাইন, কুলাউড়া থানার এস আই মো. দিদার উল্ল্যাহ, কুলাউড়া ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মাওলানা শিহাব উদ্দিন, মাওলানা আপ্তাব উদ্দিন, মাওলানা আব্দুল ওয়াহিদ, মাওলানা শামছুল ইসলাম প্রমুখ।

ইমামদের নিয়ে মতবিনিময় সভায় শেষে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালানা করেন কুলাউড়া কোর্ট মসজিদের খতিব মাওলানা আহসান উদ্দিন। এসময় অনুষ্ঠানে উপজেলার আলেমসমাজ, মসজিদের ইমাম, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *