- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন : ৬ শ্রমিক ২ ড্রেজার ও ৪টি নৌকা আটক

এইবেলা, নিজস্ব প্রতিবেদক, ২৮ অক্টোবর  ::

মৌলভীবাজার সদর উপজেলার কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলননে জড়িত ৬ শ্রমিককে আটক করেছেন ভ্রাম্যমান আদালত। একই সাথে বালু উত্তোলনে ব্যবহৃত ২টি ড্রেজার ও ৪টি নৌকাও আটক করেছেন সংশ্লিষ্টরা। সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এই অভিযান পরিচালনা করেন সোমবার দুপুরে। ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনায় সহযোগিতা করে মডেল থানা নিয়ন্ত্রিত শেরপুর ফাঁড়ির পুলিশ।

জানা যায়, একটি বিশেষ মহল দীর্ঘদিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কুশিয়ারা নদীর সদর উপজেলা অংশ বাহাদুরপুর এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এ খবর পেয়ে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি’র) নেতৃত্বে গতকাল দুপুরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজারে কাজ করা ৬ শ্রমিককে আটক করা হয়। এ সময় বালু উত্তোলন বন্ধ করে মায়ের দোয়া বাবার আদর, মক্কা মদিনা নামে ২টি ড্রেজার ও জুনাঈদ পরিবহণ, আলী পরিবহণ, নৌসান পরিবহণ এবং এমবি এম এন পরিবহণ নামে ৪টি নৌকা আটক করা হয়। আটককৃত হল ব্রাহ্মণবাড়িয়ার আবু সাঈদ, কান্ত মিয়া, বগুড়ার নীরু মিয়া, নারায়ণগঞ্জের রাকিব মিয়া, কিশোরগঞ্জের আব্দুস সালাম ও আব্দুল তৌহিদ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যারা ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে তাদের বিরুদ্ধে নেওয়ার চেষ্টায় নাম পরিচয় জেনে বালু খেঁকোদের খুঁজে বের করার চেষ্টা করায় আটক করা শ্রমিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বিলম্ভ হচ্ছে।

মডেল থানা নিয়ন্ত্রিত শেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাব্বির আহসান ৬ ড্রেজার শ্রমিকসহ ২টি ড্রেজার ও ৪টি নৌকা আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

মৌলভীবাজারের এসিল্যান্ড সঞ্জিত কুমার দে জানান, অবৈধভাবে বালু উত্তোলনে জড়িত আটক করা শ্রমিক এবং ড্রেজার ও নৌকার বিষয়ে আইনগত প্রক্রিয়া সম্পন্নে কার্যক্রম চলছে।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *