- অর্থ ও বাণিজ্য, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

মৌলভীবাজারে লোটো শো-রুমকে ৪০ হাজার টাকা জরিমানা

এইবেলা, মৌলভীবাজার, ৩০ অক্টোবর ::

মৌলভীবাজারের এম সাইফুর রহমান রোডে অবস্থিত লোটো নামক জুতার শো-রুমে ভোক্তা অধিকার আইনে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৩০ অক্টোবর বুধবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে এ জরিমানা আরোপ এবং তা আদায় করা হয়।

জানা যায়, মৌলভীবাজার সদর উপজেলা তালামীযের সভাপতি মুজিবুর রহমান গত তিন দিন আগে ৫০% ছাড়ে লটো শো-রুম থেকে একজোড়া জুতা ক্রয় করেন। ব্যবহারের ২ দিনেই জুতাটি নষ্ট হয়ে যায়। জুতা পরিবর্তনের জন্য তিনি ওই শো-রুমে গেলে ম্যানেজার জুতা পরিবর্তন করে না দিয়ে উল্টো তাদের কোন করণীয় নেই বলে জানান। পরে ক্রেতা মুজিবুর রহমান পণ্য/সেবা পাননি মর্মে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে বুধবার ওই শো-রুম ভোক্তা অধিকার অভিযান চালিয়ে এর সত্যতা পায় এবং লোটো শো-রুমে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুসারে সেই জরিমানা ৪০ হাজার টাকার ২৫% দশ হাজার টাকা অভিযোগকারী মুজিবুর রহমানকে প্রদান করা হয়।

পুলিশ পরিদর্শক রতন চন্দ্র দেবনাথের নের্তৃত্বে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিনকে সহযোগিতা করেন ৭ এবিপিএন সিলেট এর আর্মস পুলিশ ব্যাটেলিয়ান ফোর্স ।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *