- ব্রেকিং নিউজ, সিলেট, স্লাইডার

সিলেট মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজের স্থানান্তরিত ছাত্রীনিবাস ৩ বছরে

আলোক শোভায় কেক কেটে সুর ছন্দে বর্ষবরণ

এইবেলা, বিশেষ প্রতিবেদক, ০১ নভেম্বর ::

সিলেটের মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজের ছাত্রীনিবাস স্থানান্তর হওয়ার দুই বছর পেরিয়ে তিন বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার  ৩১ অক্টোবর কলেজের আবাসিক শিক্ষার্থীরা আনন্দযজ্ঞে মেতে ওঠেছিল। মহানগরীর শামীমাবাদ এলাকার মজুমদার পাড়ার ছাত্রীনিবাসের ছাদে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে তারা।

রঙ-বেরঙের আলোকসজ্জ্বা ও রকমারি রঙের বেলুনে শোভিত ছাত্রীনিবাস গোধূলীলগ্ন থেকে বর্ষবরণ কেন্দ্রিক অনন্য রূপ ধারণ করে। এর মাঝে অনুষ্ঠানস্থলে আসেন হোস্টেলের তত্বাবধায়ক, প্রধান অতিথি সহকারী অধ্যাপক আলমগীর হোসেন। উপস্থিত শিক্ষার্থীরা তাঁকে করতালির মাধ্যমে বরণ করে। ছাত্রীদের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে প্রধান অতিথি শিক্ষার্থীদের প্রাঞ্জল উপস্থিতিতে কেক কেটে বর্ষবরণ করেন। তখন আকাশপানে রকমারি রঙের বেলুন উন্নডয়ন করে বিএসএস (সম্মান) রাষ্ট্রবিজ্ঞান দ্বিতীয় বর্ষের ছাত্রী নুসরাত।

এরপর আবাসিক শিক্ষার্থীরা মেতে ওঠে গান, নৃত্যসহ গল্প বলার প্রাণোৎসবে। এ সময় সংগীত ও নৃত্য পরিবেশন করে অনার্স প্রথম বর্ষের ছাত্রী সুরমা, এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী বুশরা, পপি এবং প্রথম বর্ষের নিশাত। তাদের গান ও নৃত্যের সুর ছন্দে ঐক্যতানে মিলিত হয় সকল শিক্ষার্থীরা। তখন হোস্টেল অঙ্গণ সাংস্কৃতিক অনুরাগে অন্য রকম আবহ বিরাজ করে।

সময়ের কল্লোলে যখন থেমে যায় গানের বীণা তখন আনন্দ উচ্ছল পরিবেশের ঘটে যবনিকা। উৎসবে ভূঁড়িভোজ বাঙালীর চিরন্তন রেওয়াজ। মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজের ছাত্রী নিবাসের শিক্ষার্থীরা আদি লোকজ রীতির ধারাবাহিকতায় মাংস-পোলাও এ রসনা বিলাস মিটিয়ে রাত সাড়ে ১০টার দিকে যার-তার বাসগৃহে গমন করে ভবিষ্যতে এ দিনে আরও নান্দনিক অনুষ্ঠানসূচি পালনের স্বপ্ন বিভোর মনে।

উল্লেখ্য, ২০১৭ সালে মজুমদার পাড়ায় ছাত্রীনিবাস স্থানান্তরের পূর্বে কলেজ ক্যাম্পাসে ছাত্রীনিবাস ছিল।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *