- বড়লেখা, ব্রেকিং নিউজ, স্লাইডার

প্রসুতি সেবায় বড়লেখা হাসপাতালের শ্রেষ্টত্ব অর্জন

এইবেলা, বড়লেখা, ০৫ নভেম্বর ::

মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জরুরী প্রসুতি সেবায় বিশেষ অবদান রাখায় জাতীয় পর্যায়ে শ্রেষ্টত্ব অর্জন করেছে। গত সোমবার এ অবদানের স্বীকৃতি স্বরূপ স্বাস্থ্য অধিদফতর আনুষ্ঠানিকভাবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহম্মদ হোসেনের হাতে পুরস্কার স্বরূপ সম্মাননা ক্রেষ্ট প্রদান করেছে। ঢাকা প্যান পেসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি।

জানা গেছে, বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে ২০১৮ সালের ১ জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অত্যন্ত সফলভাবে সহস্রাধিক নরমাল ও সিজারিয়ান (নবজাতক) ডেলিভারী সম্পন্ন হয়। প্রসুতি সেবায় উদ্ভাবনীমুলক কার্যক্রমগুলো স্বাস্থ্য বিভাগের উচ্চ পর্যায়ের নজরে আসলে পর্যালোচনায় এ বিভাগে জাতীয় পর্যায় বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্স শ্রেষ্টত্ব অর্জন করে। সোমবার আনুষ্ঠানিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষকে স্বাস্থ্য অধিদফতর বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ পুরস্কৃত করেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহম্মদ হোসেন জানান, হাসপাতলের নানা সীমাবদ্ধতা স্বত্ত্বেও নরমাল ও সিজারিয়ান ডেলিভারীর ক্ষেত্রে হাসপাতালটির যতেষ্ট অগ্রগতি সাধিত হয়েছে। হাসপাতালের সব বিভাগের ডাক্তার, নার্স ও কর্মচারীদের দায়িত্বশীলতা ও সার্বিক সহযোগিতার কারণে জরুরী প্রসুতি সেবায় সফলতা অর্জিত হয়েছে। এ সফলতার পিছনে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী শাহাব উদ্দিন এমপির অসামান্য অবদান রয়েছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *