- কুলাউড়া, ব্রেকিং নিউজ, শিক্ষাঙ্গন, স্লাইডার

কুলাউড়ার দিলদারপুর স্কুল পেলো ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড

এইবেলা, কুলাউড়া, ০৮ নভেম্বর ::

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার দিলদারপুর উচ্চ বিদ্যালয়কে সফল ‘কানেক্টিং ক্লাসরুম’ প্রোগ্রাম বাস্তবায়নে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (আইএসএ) প্রদান করেছে ব্রিটিশ কাউন্সিল।

বুধবার ০৬ নভেম্বর রাজধানীর অভিজাত হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল (এমপি)। বিশেষ অতিথি ছিলেন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) মহাপরিচালক অধ্যাপক আহমেদ সাজ্জাদ রশিদ, বাংলাদেশে নিযুক্ত ডেপুটি ব্রিটিশ হাইকমিশনার কানবার হুসেন বর, ব্রিটিশ কাউন্সিলের রিজিওনাল ডিরেক্টর (দক্ষিণ এশিয়া) অ্যাড্রিয়ান চ্যাডউইক, ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর টম মিশসা, ডিরেক্টর (এডুকেশন) ডেভিড মেনার্ড এবং হেড অব স্কুলস মোশাররফ তানসেন।

দিলদারপুর উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক রুপিয়া বেগম ও ব্রিটিশ কাউন্সিলের কো-অর্ডিনেটর অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বাংলা) মোহাম্মদ আব্দুল মুমিন অতিথিদের কাছ থেকে অ্যাওয়ার্ডের ক্রেস্ট ও সার্টিফিকেট গ্রহণ করেন।

অনুষ্ঠানে সারাদেশের অ্যাওয়ার্ড প্রাপ্ত প্রতিষ্ঠান প্রধানদের পক্ষে কানেক্টিং ক্লাসরুম এর গুরুত্ব ও অভিজ্ঞতা শেয়ার করার জন্য দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপিয়া বেগমকে অনুরোধ জানানো হয়। তিনি তার বক্তব্যে ভারত, পাকিস্তান, নেপাল সহ বহির্বিশ্বের বিভিন্ন দেশের কথা উল্লেখ করে বলেন, আমার শিক্ষক ও শিক্ষার্থীরা দেশ ও দেশের বাহিরের শিক্ষক শিক্ষার্থীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে তাদের শিক্ষা, সংস্কৃতি ও অভিজ্ঞতা বিনিময় করে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা ও এসডিজি ৪ বাস্তবায়নে বিশেষ ভুমিকা পালন করছে।

তিনি আরও বলেন, এই আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন আমার বিদ্যালয় ও দেশের জন্য অত্যন্ত সম্মানজনক যার জন্য আমরা অত্যন্ত গর্বিত ও আনন্দিত। তিনি এই অর্জনে তার বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ব্রিটিশ কাউন্সিলের কো-অর্ডিনেটর আব্দুল মুমিনকে অভিনন্দন ও ব্রিটিশ কাউন্সিলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *