- ব্রেকিং নিউজ, শ্রীমঙ্গল, স্লাইডার

শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে ‘আদর্শ রাষ্ট্র গঠনে বিশ্বনবী (সা.) এর ভূমিকা শীর্ষক’ আলোচনা

এহসান বিন মুজাহির, শ্রীমঙ্গল, ১০ নভেম্বর ::

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব মানবতার মুক্তির দূত বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) এর আদর্শকেই মানবজাতির একমাত্র অনুসরণীয় আদর্শ হিসেবে মনোনীত করেছেন মহান আল্লাহ তাআলা। ব্যক্তিগত জীবন থেকে শুরু করে রাষ্ট্রীয় পর্যায় পর্যন্ত শান্তি প্রতিষ্ঠায় মহানবীকে অনুসরণের বিকল্প নেই। মহানবীর (সা.) এর কালজয়ী আদর্শ বাস্তবায়ন ছাড়া পৃথিবীতে আদর্শ রাষ্ট্র গঠন সম্ভব নয়। বর্তমান বিশ্বে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে রাসূল (সা.) এর কালজয়ী আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই। রাসূলের আদর্শ অনুযায়ী পরিবার, সমাজ ও রাষ্ট্র পরিচালনা করলেই সকল অন্যায় দূরীভূত হবে। পবিত্র মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের উদ্যোগে ‘আদর্শ রাষ্ট্র গঠনে বিশ্বনবী (সা.) এর ভূমিকা শীর্ষক’ আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন এবং রাসূলের জীবনাদর্শ অধ্যয়ন করে তা বাস্তবায়ন করার জন্য আলোচকগণ সকলের প্রতি আহবান জানান।

রবিবার সকাল ১০টায় জালালিয়া রোডস্থ শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল ক্যাম্পাসে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, সাংবাদিক-কলামিস্ট ইসমাইল মাহমুদ। শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল সাংবাদিক ও লেখক এহসান বিন মুজাহিরের সভাপতিত্বে এবং স্কুলের ভাইস প্রিন্সিপাল মোঃ শামীম মিয়ার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ মুসলিমবাগ আল মদিনা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শাফায়েত উল্লাহ, স্কুল পরিচালকমন্ডলীর সভাপতি মোঃ আব্দুল মোমিন, স্কুল পরিচালক মোঃ নাদির হোসেন, এইচ এম ইয়াকুব চৌধুরী এবং শামীম আহমদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্কুলের সহকারী আশিকুর রহমান চৌধুরী, হাবিবুর রহমান, মুহিবুর রহমান, শারমিন জান্নাত, রেশমি আক্তার, কোহিনুর আক্তার।

সভায় বক্তারা আরও বলেন-মহানবী হজরত মুহাম্মদ (সা.) ৫৭০ খৃস্টাব্দে পবিত্র রবিউল আউয়াল মাসে পৃথিবীতে আবির্ভূত হন সমগ্র মানবজাতির মুক্তির দূত হিসেবে। নবী (সা.) নবুয়তপ্রাপ্তির মাত্র ২৩ বছরে আরবেরা বিনির্মাণ করল এক নতুন পৃথিবী। তাই সামাজিক অবয়ক্ষয়রোধ, অন্যায়-জুলুম ও অনৈতিকতার হাত থেকে বাংলাদেশকে রক্ষা করে ইনসাফপূর্ণ, শান্তিময় ও আদর্শ রাষ্ট্র গঠন করার জন্য আমাদের মহানবী (সা.) এর সুমহান আদর্শকে অনুসরণ করতে হবে। আলোচনা সভা শেষে মুসলিম উম্মাহ, দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *