- বড়লেখা, বিনোদন, ব্রেকিং নিউজ, স্লাইডার

বড়লেখা উপজেলা শিল্পকলা একাডেমি স্কুল উদ্বোধন : প্রশাসনের পক্ষ থেকে বাদ্যযন্ত্র প্রদান

এইবেলা, বড়লেখা, ২৩ নভেম্বর ::

বড়লেখায় প্রায় ১৫ বছর বন্ধ থাকার পর চালু হলো উপজেলা শিল্পকলা একাডেমি স্কুল। উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরানের প্রচেষ্টায় স্কুলটি চালুর উদ্যোগ নেয়া হয়। গত শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে এ স্কুলের উদ্বোধন করেন সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নুরীসহ অতিথিবৃন্দ। এ উপলেক্ষে সঙ্গীতানুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ স্কুলকে অর্ধলক্ষাধিক টাকার বিভিন্ন প্রকারের বাদ্যযন্ত্র প্রদান করা হয়।

২০০৫ সালে পৃষ্টপোষকতার অভাবে বড়লেখা শিল্পকলা একাডেমির কার্যক্রম প্রায় বন্ধ হয়ে পড়ে। এ স্কুলটি চালু হওয়ায় ঝিমিয়ে পড়া সাংস্কৃতিক অঙ্গন পুনরায় নব উদ্যমে সামনের দিকে এগিয়ে যাবে বলে এলাকার সংস্কৃতি সংশ্লিষ্টরা মনে করছেন।

উপজেলা শিল্পকলা একাডেমি স্কুলের পরিচালক ইউএনও পত্নী লুৎফা আক্তারের সভাপতিত্বে ও উদিচি শিল্পী গোষ্ঠী বড়লেখা শাখার সাধারণ সম্পাদক শুভাশীষ দে শুভ্র’র পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার রফিজ মিঞা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, যুগান্তর ও জালালাবাদের সাংবাদিক আব্দুর রব, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার সাখায়াৎ হোসেন, সৎপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমান দাস, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষক ডা. জুনাইদ সিদ্দিকী, মীম টিভি ইউএসএ-এর চীফ প্রোগ্রাম ডিরেক্টর, নাট্যজন ও কবি মো. শহীদ-উল ইসলাম প্রিন্স, নাট্যযোদ্ধা-বড়লেখার সভাপতি ও প্রথমা সংগীত একাডেমীর পরিচালক তপন চৌধুরী, সংগীত শিল্পী মুজিবুর রহমান, নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুপ্রিয় দাস, জলধারা-বড়লেখার তোফাজ্জল হোসেন শান্ত প্রমূখ।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *