- আলোচিত সংবাদ, কুলাউড়া, ব্রেকিং নিউজ, স্লাইডার

ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু- কুলাউড়ায় শৈশব স্মৃতিবিজড়িত পুকুরপাড়ে চিরনিদ্রায় শায়িত হলেন

এইবেলা, কুলাউড়া, ০৪ ডিসেম্বর ::

ভাষাসৈনিক রওশন আরা বাচ্চুকে শেষবারের মত ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন তাঁরই পৈত্রিক নিবাস মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সর্বস্তরের মানুষ। স্থানীয় ফুটবল খেলার মাঠে শেষ জানাযা শেষে পৌরএলাকার উছলাপাড়াস্থ বাবার বাড়ির শৈশবের স্মৃতি বিজড়িত পুকুর পাড়ে তাকে দাফন করা হয়।

০৪ ডিসেম্বর বুধবার সকাল ১১টায় কুলাউড়া ফুটবল খেলার মাঠে ভাষাসৈনিক রওশন আরা বাচ্চুর লাশ নেয়া হয়। সেখানে জেলা প্রশাসন, জেলা পুলিশ সুপার, উপজেলা প্রশাসন, পৌরসভা, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানায়।

জানাযা পুর্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন জেলা প্রশাসক নাজিয়া শিরীন, পুলিশ সুপার ফারুক আহমেদ, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, সাবেক এমপি আব্দুল মতিন, কুলাউড়া পৌরসভার মেয়র শফি আলম ইউনুছ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মো. আব্দুল হান্নান, উপজেলা বিএনপির সভাপতি ও কাউন্সিলার আব্দুল হান্নান, জাসদ সভাপতি মইনুল ইসলাম শামীম ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মতিন প্রমুখ।

বক্তারা বলেন, ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু কুলাউড়ার মেয়ে। ৫২র ভাষা আন্দোলনে তিনি ১৪৪ ধারা ভেঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাতৃভাষার জন্য মিছিল করেছেন। ভাষার জন্য তাঁর এই ত্যাগ কুলাউড়ার মানুষ তথা গোটা জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।

উল্লেখ্য, ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু শিক্ষকতা জীবনে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রথম প্রধান শিক্ষক ছিলেন। #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *