- কুলাউড়া, ব্রেকিং নিউজ, স্লাইডার

সহকারি অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন কুলাউড়ার ডা. মোহাম্মদ সাঈদ এনাম

এইবেলা, কুলাউড়া, ০৮ ডিসেম্বর ::

স্বাস্থ্য সেবা বিভাগের বিভাগীয় পদোন্নতি কমিটির (ডিপিসি) সুপারিশের ভিত্তিতে সারা বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে বিভিন্ন বিষয়ের স্পেশালিষ্ট মোট ১৩৩৭ জন চিকিৎসক কে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। ২৮ নভেম্বর ২০১৯ রাষ্ট্রপতির আদেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসকদের এ পদোন্নতি দেয়া হয়।

সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া অন্যতম সাইকিয়াট্রি স্পেশালিষ্ট ডা. সাঈদ এনাম সিলেট জেলার দক্ষিন সুরমা উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের এসিস্ট্যান্ট প্রফেসর অব সাইকিয়াট্রি হিসেবে পদায়ন করা হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত সকল চিকিৎসকদের কে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে বদলি/পদায়নকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশনা দেয়া হয়।

বিসিএস ২৪ ব্যাচের চিকিৎসক ডা. সাঈদ এনাম লেখক হিসেবে সুপরিচিত। স্বাস্থ্য ও জনসচেতনতামূলক তাঁর লেখা দেশের বিভিন্ন ইংরেজি ও বাংলা জাতীয় ও অনলাইন পত্রিকায় নিয়মিত প্রকাশ হয়ে থাকে।

জনাব ডা. সাঈদ এনাম ২০০২ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এম বি বি এস ডিগ্রি লাভ করেন। পরে তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে সাইকিয়াট্রি বিষয়ে এম ফিল ডিগ্রি অর্জন করেন। তিনি জাপান, আমেরিকা, পোলান্ড, ফ্রান্স সহ বিশ্বের বিভিন্ন ইন্টারন্যাশনাল সাইকিয়াট্রিক সেমিনারে স্পিকার -প্রেসেন্টার হিসেবে অংশ নিয়ে প্রসংশা কুড়িয়েছেন।

ডা. সাঈদ এনাম ইউরোপিয়ান সাইকিয়াট্রিক এসোসিয়েশন, আমেরিকান সাইকিয়াট্রিক এসোসিয়েশন, আমেরিকান একাডেমি অব নিউরোলজির একজন ইন্টারন্যাশনাল মেম্বার। তিনি বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট এর আজীবন সদস্য এবং সিলেট শাখার এক্সিকিউটিভ মেম্বার।

তাঁর বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়ায়।

তিনি কুলাউড়া উপজেলার প্রয়াত প্রবীণ শিক্ষক ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব আলহাজ্ব এ এফ এম আব্দুল মুনীম এর কনিষ্ঠ পুত্র এবং প্রবাসী সাংবাদিক শাহাবুদ্দিন খালেদ এর ছোট ভাই।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *