- বিনোদন, ব্রেকিং নিউজ, রাজনগর, স্লাইডার

পর্যটন স্পট হিসেবে স্বীকৃতি পেলো রাজনগরে জলেরগ্রাম অন্তেহরি

সৌন্দর্য্যবর্ধন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন-

এইবেলা, রাজনগর, ০৮ জানুয়ারি ::

মৌলভীবাজারের রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নের জলের গ্রাম অন্তেহরি পর্যটন স্পট হিসেবে স্বীকৃতি লাভ করলো। মঙ্গলবার ০৭ জানুয়ারি বিকেলে এলাকায় ঘাটলা নির্মাণ ও সৌন্দর্যবর্ধন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন জাতীয় সংসদ সদস্য নেছার আহমদ। এসময় জেলা প্রশাসক নাজিয়া শিরিন ও রাজনগর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী আক্তার উপস্থিত ছিলেন।

এর আগে সিলেটে পর্যটন শিল্পের সম্ভবনা ও ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে করনীয় শীর্ষক এক মতবিনিময় সভা গত ২৬ নভেম্বর রাতে কুলাউড়া উপজেলার সিরাজনগর চা বাগানের বাংলোয় অনুষ্ঠিত হয়। এতে মৌলভীবাজার জেলা ও হবিগঞ্জ জেলার কর্মরত উপজেলা নির্বাহী অফিসারগণ উপস্থিত ছিলেন।

সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রী বিশেষ প্রকল্পের মাধ্যমে সিলেট বিভাগের পর্যটন স্পটগুলোকে পর্যটক আকৃষ্ট করতে বিশেষ উদ্যোগ নেয়া হচ্ছে। বিশেষ করে সিলেটের বিছনাকান্দি, মৌলভীবাজারের মাধবকুন্ড ও অন্তেহরি গ্রামে পর্যটকরা এসে যাতে আরও বেশি সুযোগ সুবিধা পায় সেজন্য আরও আকর্ষণীয় করে গড়ে তোলা হবে।

ঘাটলা নির্মাণ ও সৌন্দর্যবর্ধন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য নেছার আহমদ বলেন, এ ঘাটলা নির্মাণের ফলে এলাকার সৌন্দর্য্যবর্ধনসহ বর্ষা মৌসুমে পর্যটক ও স্থানীয়দের হাওরে উঠা নামা চলাচল সহজ হবে। দেশী-বিদেশী পর্যটকদের আগমনে এই এলাকায় নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে, অর্থনৈতিক উন্নয়নসহ বেকার সমস্যা দূর হবে। এতে জলের গ্রাম অন্তেহরি পর্যটকদের কাছে আকর্ষণীয় হবে, সেই সাথে এই এলাকায় পর্যটনশিল্পে নতুন দিগন্তের সূচনা হবে।

জেরা প্রশাসক নাজিয়া শিরিন বলেন, পর্যটকদের কাছে আকর্ষনীয় করতে কয়েক ধাপে আরও কর্মসূচি বাস্তবায়ন হবে জলের গ্রাম অন্তেহরিতে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *