- Uncategorized, আন্তর্জাতিক, ব্রেকিং নিউজ, স্লাইডার

সাইকিয়াট্রিস্ট ডা. সাঈদ এনাম নিউরোলজি’র সেমিনারে যোগ দিতে কানাডা যাচ্ছেন

এইবেলা, কুলাউড়া, ১২ জানুয়ারি ::

টরেন্টো কানাডায় আগামী ২৫ এপ্রিল থেকে ১ লা’মে ছ’দিন ব্যাপী আমেরিকান একাডেমি অব নিউরোলজি’র বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে গবেষণা সহ অংশগ্রহণ করতে কানাডা যাচ্ছেন সাইকিয়াট্রিস্ট ডা. সাঈদ এনাম। তিনি বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডা. সাঈদ এনাম উক্ত সেমিনারে ‘স্পিকার প্রেসেন্টার’ হিসাবে “ব্রেইন স্ট্রোক এন্ড ডিপ্রেশন” বিষয়ক তার গবেষণাটি উপস্থাপন করবেন।

তিনি গতবছর আমেরিকান সাইকিয়াট্রিক এসোসিয়েশন (APA) এবং ইউরোপিয়ান সাইকিয়াট্রিক এসোসিয়েশনের , (EPA) এর অনুরূপ বৈজ্ঞানিক সেমিনারে ‘স্পিকার প্রেসেন্টার’ হিসাবে আমন্ত্রিত হয়ে আমেরিকা, পোলান্ড, ফ্রান্স ও জাপান সেমিনারে তার গবেষণার পেপার প্রেসেন্টেশন করেন।

ডা. সাঈদ এনাম ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন এবং পরবর্তিতে সিলেট মেডিকেল কলেজ থেকে সাইকিয়াট্রি বিষয়ে উচ্চতর এম ফিল ডিগ্রি লাভ করেন।

কুলাউড়া মৌলভীবাজার এর বিশিষ্ট শিক্ষানুরাগী ও শিক্ষক আলহাজ্ব ফয়েজী.এ. মুনীম এর কনিষ্ঠ পুত্র ডা. সাঈদ এনাম ১৯৯১ সনে এন.সি হাইস্কুল এবং ১৯৯৩ সনে এম.সি কলেজ থেকে প্রথম বিভাগ নিয়ে যথাক্রমে এসএসসি ও এইচএসসি পাশ করেন।

ডা. সাঈদ এনাম আমেরিকান সাইকিয়াট্রিক এসোসিয়েশন (APA),ইউরোপিয়ান সাইকিয়াট্রিক এসোসিয়েশন (EPA) ও আমেরিকান একাডেমি অব নিউরোলজি’র (AAN) ইন্টারন্যাশনাল মেম্বার।

তিনি মানসিক স্বাস্থ্য নিয়ে দেশের বিভিন্ন জাতীয় বাংলা ও ইংরেজি দৈনিক পত্রিকায় নিয়মিত লেখালেখি করেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *