- কমলগঞ্জ, ব্রেকিং নিউজ, স্লাইডার

কমলগঞ্জে দু’দিন ব্যাপী শিশু মেলা সমাপ্ত

এইবেলা, কমলগঞ্জ, ১২ জানুয়ারি ::

মৌলভীবাজারের কমলগঞ্জে দু’দিন ব্যাপী শিশু মেলার সমাপনী দিনে আলোচনা সভা , সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনের মাধ্যমে সমাপ্ত হয়েছে। “ শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মুলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় দু’দিন ব্যাপী আয়োজিত শিশু মেলা রোববার আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়েছে। জেলা তথ্য অফিসের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় শনিবার উপজেলার পতনঊষার ইউনিয়নের মাইজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে শিশু মেলা উদ্বোধন করা হয়। মেলায় ১০টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা উপকরণসহ শিক্ষামুলক প্রদর্শনীর স্টল দেয়া হয়। দু’দিন ব্যাপী শিশুমেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসুচি পালন করা হয়।

রোববার বিকেলে প্রদর্শনীতে শ্রেষ্ঠ স্টল ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণের মাধ্যমে শিশু মেলার সমাপনী ঘটে। সমাপনী আলোচনা সভায় সভাপতিত্ব করেন পতনঊষার ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তরফিক আহমদ বাবু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবক ও সাংবাদিক আব্দুল হান্নান চিনু, প্রধান শিক্ষক আমিনুল ইসলাম চৌধুরী, প্রধান শিক্ষক পারভীন আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে জেলা তথ্য অফিসের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শিশু মেলায় উপজেলার বিভিন্ন দপ্তরের ১০টি স্টল অংশগ্রহণ করে। পরে স্টলে অংশগ্রহণকারী ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত শনিবার দুপুরে দুই দিনব্যাপী শিশু মেলার উদ্ধোধন করেন সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি । #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *