- জুড়ী, ব্রেকিং নিউজ, স্লাইডার

জুড়ীতে ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তি মাছের মেলায়

এইবেলা, জুড়ী, ১৪ জানুয়ারি ::

জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের ভবানীগঞ্জ বাজারের নিউ মার্কেট এর সামনে পৌষ সংক্রান্তি উপলক্ষে প্রতি বছরের নেয় মাছের মেলা বসেছে। মাছের মেলায় বাঘাইড়, আইড়, বোয়াল, বাউশ, কালি বাউশ, পাবদা, রুই, গাছর্কাপ, চিতল ইত্যাদি মাছ স্থান পেয়েছে।

মৌলভীবাজারের বিভিন্ন স্থান থেকে প্রায় ১২০ জন জেলে ও মৎস্য ব্যবসায়ী মাছ নিয়ে থেকে এসেছেন। এবারের মাছের মেলায় বোয়াল পাওয়া যাচ্ছে ২০ হাজার থেকে ৩৫ হাজার টাকা, বাঘাইড় একটি ৩৫ হাজার টাকা, গাছর্কাপ ২ হাজার থেকে ২৫ হাজার টাকা, রুই ৮শ থেকে ২০ হাজার টাকা, বাউশ ৩ হাজার থেকে ১৫ হাজার টাকা, আইড় ৫ হাজার থেকে ২৫ হাজার টাকা, কালি বাউশ ১ হাজার থেকে ৫ হাজার টাকা, চিতল ১ হাজার থেকে ৮ হাজার টাকা দরের মাছ উঠেছে মেলায়।

এছাড়াও বিভিন্ন ধরনের মাছ কেজিতেও পাওয়া পাবদা ১ হাজার থেকে ১২ শ টাকা, ইলিশ ১২ শ থেকে ১৫ শ টাকা, চিংড়ি ৮ থেকে ১২ টাকা, অন্যান মাছ পাওয়া যাচ্ছে ৩শ টাকা থেকে ৮শত টাকা পর্যন্ত। ভবানীগঞ্জ বাজারের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তি মাছের মেলায় ক্রেতা ও উৎসুক জনগণের আগ্রহের কমতি নেই।

অন্যান্য বছরের তুলনায় এবার মাছের দাম বেশী হাঁকাচ্ছেন বলে ক্রেতারা অভিযোগ করলেও বিক্রেতাদের মধ্যে স্বীকার করে বলেন অন্যান্য বছরে সামুদ্রিক মাছ বাজারে আসে কিন্তু এবার জুড়ীতে আসেনি তাই হয়তো গত বছরের তুলনায় এবার একটু বেশী, দু’একজন বলেছেন হাকালুকি সহ আশেপাশের যে কয়েকটি বিল হতে ক্রয় করতে মূল্য দিতে হয়েছে বেশী।

তবে উচ্চমূল্যের মাছের বাজারে বিত্তশালীদের সাথে পাল্লা দিয়ে নিম্ন আয়ের মানুষদের কেনাকাটা করা কটিন হয়ে পড়েছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *