- জাতীয়, ব্রেকিং নিউজ, সিলেট, স্লাইডার

জামালগঞ্জের ইউএনও’কে নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

এইবেলা, সিলেট, ৩০ জানুয়ারি ::

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)কে নিয়ে মিথ্যাচার অপপ্রচারের প্রেক্ষিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা সদরে সকল শ্রেণিপেশার লোকজনের অংশগ্রহনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলীর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, চলতি বোরো মৌসুমকে সামনে উপজেলার বিভিন্ন হাওরে সরকারি নীতিমালা অনুযায়ী বোরো ফসল রক্ষা বাঁধ নির্মাণ, সংস্কার কাজেন জন্য স্বচ্ছতা রেখে পিআইসি কমিটিগুলো গঠন করা হয়।.

কিন্তু ফসল রক্ষা বাঁধের টাকা আত্বসাতের পরিকল্পনাকারী একটি কু-চক্রি মহল পিআইসি কমিটিতে অন্তর্ভূক্ত হতে না পেরে হাওর,কৃষি ও কৃষকবান্ধব উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পালের বিরুদ্ধে অহেতুক মিথ্যচার অপপ্রচারে নামে।,

বক্তারা আরো বলেন, পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন জামালগঞ্জ উপজেলায় হাওর রক্ষা বাঁধ নির্মাণে উপজেলার ৬টি ইউনিয়নের বিঞ্জপ্তি ও ইউনিয়ন পরিষদের নোটিশ বোর্ডে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার ফেসবুক পেইজে নিয়মিত গণশুনানী এবং এ সংক্রান্ত যাবতীয় তথ্যাদ প্রচারের মাধ্যমে প্রান্তিক কৃষকদের অংশগ্রহনে গণশুনানীর প্রেক্ষিতে উপজেলার বিভিন্ন হাওরের উপকারভোগী কৃষক,মৎস্য প্রতিনিধি,গণ্যমাণ্য ব্যক্তিবর্গ,সাংবাদিক,জনপ্রতিনিধি,রাজনৈতিক দলের নেতৃবৃন্ধ,পাউবো,সরকারি,বেসরকারি কর্মকর্তাগণের উপস্থিতিতে কৃষকদের নিয়ে উম্মুক্ত দরখাস্ত আহবান করা হয়।

দরখাস্ত প্রাপ্তির পর সরকারি বিধি অনুযায়ী পিআইসিদের সাথে চুক্তি নামা করে কার্যাদেশ প্রদান করা হয়। বর্তমানে ৬৯টি টিআইসিতর গড়ে ৫০% কাজ সমাপ্ত হয়েছে এবং ২৮ ফেব্রুয়ারী মধ্যে শতভাগ কাজ সম্পন্ন করা হবে।

সুনামগঞ্জে সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে ওই কু-চক্রি মহল গত ২৮ জানুয়ারী মঙ্গলবার সংবাদ সম্মেলনে জামালগঞ্জ পিআইসির অনিয়ম দূর্নীতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার অপসারণের দাবিতে সংবাদ সম্মেলনে অহেতুক মিথ্যাচার ও অপপ্রচার করে বিভ্রান্তি ছড়ায়।

বক্তারা ওই সংবাদ সম্মেলনে কু-চক্রি মহল দ্বারা মিথ্যাচার অপপ্রচারের তীব্র প্রতিবাদ নিন্দা জানান। প্রতিবাদ সমাবেশ শেষে উপজেলার হাওরের উপকারভোগী কৃষক, বিশিষ্ট ব্যাক্তিবর্গ স্বাক্ষরিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের নিকট প্রেরণ করেন।

সমাবেশে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত চৌধুরী, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান বীনা রানী তালুকদার, ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার,মো. রজব আলী, অসিম চন্দ্র তালুকদার, জিতেন্দ্র তালুকদার পিন্টু, আবুল আজাদ, দুলাল মিয়া, আসাদ আল আজাদ, মো. রিয়াজ উদ্দিন, সাংবাদিক ওয়ালী উল্লাহ সরকার, আলী আমজাদ, সায়েম পাঠান, আমান উল্লাহ আমান, আশরাফুল আলম সজিব প্রমূখ। ##

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *