সেপ্টেম্বর ৫, ২০১৫
Home » জাতীয় » উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের পথে সমাজকল্যাণ মন্ত্রী

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের পথে সমাজকল্যাণ মন্ত্রী

এইবেলা, মৌলভীবাজার ০৫ সেপ্টেম্বর :-

 অবশেষে উন্নত চিকিৎসার জন্য ৫ সেপ্টেম্বর শনিবার বেলা পৌনে একটায় এয়ার অ্যাম্বুলেন্সযোগে সিঙ্গাপুরের পথে রওয়ানা দিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী ও মৌলভীবাজার সদর আসনের সংসদ সদস্য সৈয়দ মহসীন আলী। তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা করানো হবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে সৈয়দা সানজিদা শারমিন।

শনিবার সকাল থেকে তার অবস্থার উন্নতি হতে থাকে এবং তিনি অনেকটা সুস্থ বোধ করেন। দেশবাসীর কাছে সুস্থতার জন্য দোয়া কামনা করেন পরিবারের সদস্যরা।

এর আগে ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় নিউমোনিয়াজনিত কারণে বুকে প্রচ- শ্বাসকষ্ট নিয়ে তিনি ঢাকাস্থ বারডেম হাসপাতালে ভর্তি হন। এখানে আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) থাকা কালে শুক্রবার সকালে হঠাৎ করে হার্ট অ্যাটাক হলে তার শারিরিক অবস্থার অবনতি হয়। এসময় তাকে ভেন্টিলেটর মেশিনে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের সাহায্যে লাইফ সাপোর্টে রাখা হয়। এখানে তার হার্ট, কিডনি, ফুসফুসের সমস্যা বেশি করে বৃদ্ধি পেতে থাকে। ভোররাতের দিকে তার শরীরের অবস্থা কিছুটা স্থিতিশীল হয়।  এরপর মন্ত্রীর পরিবারের সদস্যরা উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নিয়ে যেতে আগ্রহ প্রকাশ করলে এয়ার অ্যাম্বুলেন্স ভাড়া করা হয়।

চিকিৎসাকালে বারডেম হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) শহিদুল হক মল্লিক সাংবাদিকদের জানান, যথাসাধ্য চিকিৎসা করে মোটামোটি সুস্থ করে সিঙ্গাপুরে চিকিৎসা করাতে নিয়ে যাওয়ার জন্য মন্ত্রীকে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

এদিকে শুক্রবার তার অসুস্থতার খবর মৌলভীবাজারে পৌঁছলে হযরত সৈয়দ মোস্তফা বোগদাদী (র.) এর মাজারে ফাতেহা পাঠ ও দোয়া মাহফিল, চৌমোহনা জামে মসজিদে দোয়া মাহফিলসহ ব্যক্তিগত পর্যায়েও তার সুস্থতার জন্য আয়োজন করা হয় দোয়া মাহফিলের। সন্ধ্যার পর হাসপাতালে তার অবস্থার অবনতির খবর জানার পর আওয়ামীলীগসহ রাজনৈতিক দল-মত নির্বিশেষে সাধারণ মানুষ মুষড়ে পড়েন। এসময় অনেকেই ব্যক্তিগতভাবে দোয়া ও ফাতেহা পাঠ করেন। #