- জাতীয়, ব্রেকিং নিউজ, স্লাইডার

মৌলভীবাজারের ৩ উপজেলায় ৬ অবৈধ ইটভাটায় ৬০ লাখ টাকা জরিমানা

এইবেলা, কুলাউড়া, ১২ ফেব্রুয়ারি ::

মৌলভীবাজারের রাজনগর কুলাউড়া ও জুড়ী উপজেলায় ৬টি ইটভাটায় পরিবেশ অধিদপ্তর সাড়াশি অভিযান চালিয়েছে। ১১ ও ১২ ফেব্রুয়ারি মঙ্গল ও বুধবার পরিচালিত অভিযানে ৬০ লাখ টাকা জরিমানা ও অবৈধ ইট ভাটা গুড়িয়ে দেয়া হয়। পরিবেশ অধিদপ্তরের সিলেটের পরিচালক ইসরাত জাহান পান্না ও মৌলভীবাজার জেলা অফিসের সহকারি পরিচালক মো. বদরুল হুদার নেতৃত্বে অভিযান চালানো হয়।

পরিবেশ অধিদপ্তর সুত্রে জানা যায়, ১১ ফেব্রুয়ারি মঙ্গলবার রাজনগর উপজেলার সদর ইউনিয়নের মুরালী গ্রামে কাজী খন্দকার ব্রিকস, কর্ণিগ্রাম এলাকায় অবস্থিত এসকে ব্রিকস ও মহাসহস্র গ্রামের এমআর ব্রিকসে অবিযান চালানো হয়। এছাড়া কুলাউড়া উপজেলার খান ব্রিকসে অভিযান চালানো হয়। অভিযানকালে পরিবেশ বান্ধব উপায়ে ইট তৈরি না করায় ভাটার চুলা ভেঙ্গে ফেলা ও ইট গুড়িয়ে দেয়া হয়। এছাড়া কাঠ পুড়ানো ও পরিবেশ বান্ধব চুলা না থাকার অভিযোগে চুলা ভাঙ্গা এবং কাজী খন্দকার ব্রিকস ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

১২ ফেব্রুয়ারি বুধবার জেলার জুড়ী উপজেলায় অভিযান চালিয়ে এমকো ব্রিকস ও বাব ব্রিকসকে ২০ লাখ করে ৪০ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের মৌলভীবাজার জেলার সহকারী পরিচালক মো. বদরুল হুদা জানান, পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক স্যারের নেতৃত্বে অভিযান চালিয়ে রাজনগরের ৬টি ইটভাটায় অভিযান চালিয়ে ৬০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ ইটভাটায় অভিযান অব্যাহত থাকবে বলে জানান।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *