- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

মৌলভীবাজারে ত্রাস ফর নলেজের মেধা যাচাই ও পুরষ্কার বিতরণ সম্পন্ন

এইবেলা, জেসমিন মনসুর, ১৩ ফেব্রুয়ারি ::

ত্রাস ফর নলেজ এর আয়োজনে মৌলভীবাজার জেলা ব্যাপী ২য় মেধা যাছাই পরীক্ষার ২০২০ এর সনদপত্র, সম্মাননা স্মারক প্রদান এবং নগদ অনুদান ও কুইজ প্রতিযোগিতার পুরুস্কার বিতরণী অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে।

মৌলভীবাজার জেলা সদর উপজেলার একাটুনা ইউনিয়নের উলুয়াইল ইসলামিয়া আলিম মাদ্রাসা প্রাঙ্গনে মেধা যাছাই পরীক্ষায় জেলার বিভিন্ন সরকারী বেসরকারী প্রাথমিক, মাধ্যমিক স্কুল ও কলেজের ৫ শতাধিক ছাত্রছাত্রীরা অংশ গ্রহন করে।

ত্রাস ফর নলেজ এর প্রোগ্রাম চেয়ারম্যান বকশী মিছবাহ উর রহমান সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন এমপি. ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন। সংগঠনের সদস্য সচিব এডভোকেট জোবায়ের আহমেদ এর পরিচালনায় সংগঠনের ফাউন্ডার সদস্য যুক্তরাষ্ট্র প্রবাসী ও সমাজ সেবক বকশী মামুনুর রহমান স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সামাদ মিয়া, একাটুনা ইউনিয়ন পরিষদ চেয়ারমযান ও মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাসটির ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব আবু সুফিয়ান, মৌলভীবাজার টাউন কামিল মাদ্রালার অধ্যক্ষ মৌলানা সামছুল ইসলাম, মৌলভীবাজার প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকশী ইকবাল আহমেদ দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি ,যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি লিডার ও সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর. সম্মিলিত সামাজিক সংগঠনের সভাপতি খালেদ চৌধুরী, উলুয়াইল ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মৌলানা বশির আহমেদ,মৌলানা আবু জাফর মো ইউসুফ, মৌলভীবাজার পৌরসভার সাবেক কমিশনার শাহ মোহাম্মদ আলী, অধ্যাপক শাহ গিয়াস উদ্দিন, অভিভাবক ও মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মতলিব, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট ব্যাবসায়ী ,আব্দুল লতিফ কয়ছর, ভয়েস অব মৌলভীবাজরের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, ইউপি সদস্য মোঃ গিয়াস মিয়া প্রমূখ।

এছাড়াও সংগঠনের শুভাকাঙ্কী ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, অভিভাবক এবং বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংগঠনটি গত বছর থেকে মৌলভীবাজার জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মেধা বৃত্তি দিয়ে আসছে। মৌলভীবাজার জেলার ২০০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৭০০ জন পরীক্ষার্থীদের মধ্যে ১২৫ বৃত্তি প্রদান করা হয়েছে। ৫ম ৬ষ্ট , ৮ম, ১০ম ও দ্বাদশ শ্রেণীর গ্রাম ও শহর দুই ক্যাটাগরীতে ২৫ করে মোট ১২৫ জন শিক্ষার্থীর মধ্যে নগদ অর্থ, ক্রেষ্ট সনদপত্র, শিক্ষা উপকরন, ল্যাপটপ, বাইসাইকেলও সেলাই মেসিন বিতরন করা হয়।

এইবেলা/জেএম/জেএইচজে

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *