- কুলাউড়া, কৃষি, ব্রেকিং নিউজ, স্লাইডার

কুলাউড়ায় সরকারি ধান সংগ্রহে ধীর গতি

এইবেলা, কুলাউড়া, ১৩ ফেব্রুয়ারি ::

কুলাউড়া উপজেলায় কৃষকের কাছ থেকে সরকারিভাবে আমন ধান সংগ্রহ ধীর গতিতে চলছে। নির্দিষ্ট সময়ের মধ্যে লক্ষ্যমাত্রার কাছাকাছি যাওয়া সম্ভব হতে পারে বলে সংশ্লিষ্টরা জানান।

জানা যায়, ২০১৯-২০২০ মৌসুমে কুলাউড়া উপজেলায় আমন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ২ হাজার ২ শত ৪২ টন নির্ধারন করা হয়েছে। কুলাউড়া উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীন মিয়া জানান, সরকার আমন সংগ্রহের ঘোষণার পর থেকে কৃষকের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা দেয়। শুরুর দিকে প্রতিদিনই ১৫-২০ জন কৃষক ধান নিয়ে আসতেন। এখন দৈনিক ৩০-৩৫ জন ধান নিয়ে আসছেন। আশাবাদী লক্ষ্যমাত্রার কাছাকাছি যাওয়া সম্ভব।

কর্মধার কৃষক দুদু মিয়া, উস্তার আলী, রাউৎগাঁওয়ের ময়ুব আলী, মাশুক মিয়া, মানিক মিয়া বলেন, সরকার ধান সংগ্রহ করছে সেটা ভালো উদ্যোগ। তবে জনপ্রতি ১ টন করে দেয়ার সীমাবদ্ধতা থাকায় লক্ষ্যমাত্রা পূরণ হবে না। পরিবহণ খরচ ও অনুষঙ্গিক খরচ মিলিয়ে ধান দিয়ে আমাদের তেমন ফায়দা হয় না। তাই কৃষকের দাবি অন্তত জনপ্রতি ২-৩ টন করে দিলে লক্ষ্যমাত্রা শতভাগ পূরণ হওয়ার পাশাপাশি তৃণমূলের কৃষকরা লাভবান হবেন।

উল্লেখ্য গত ৫ ডিসেম্বর কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়ন ও পৌর এলাকা থেকে আমন ধান সংগ্রহ অভিযান শুরু হয়, যা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *