- কমলগঞ্জ, ব্রেকিং নিউজ, স্লাইডার

কমলগঞ্জে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ পুস্তিকার পূন:প্রকাশ উপলক্ষে আলোচনা

এইবেলা, কমলগঞ্জ, ১৪ ফেব্রুয়ারি ::

স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ মুজিববর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ পুস্তিকার হস্তলিখিত পান্ডুলিপিসহ বর্ধিত কলেবরে পূন:প্রকাশ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৪টায় কমলগঞ্জ উপজেলার কালারায়বিল সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গোপীচাঁদ-নেম্বী মেমোরিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নেম্বী দেবীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গবেষক ও লেখক ড. সেলু বাসিত। মুখ্য আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলমগীর স্বপন। আলোচক ছিলেন লেখক ও গবেষক ড. রণজিত সিংহ, কবি ও নাট্যকার শুভাশিস সিনহা, লেখক ও গবেষক আহমদ সিরাজ।

উল্লেখ্য, ১৯৭১ সালের অগ্নিঝরা দিনে মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ করতে ও স্বাধীনতা অর্জনের প্রারম্ভে প্রত্যন্ত এলাকায় সংগীত দলের পরিবেশিত ও বঙ্গবন্ধুর সম্মাননা প্রাপ্ত দ্বিভাষি গীতিকবি গোপীচাঁদ সিংহের রচিত গণসংগীত নিয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ পুস্তিকাটি প্রকাশিত হয়। এর প্রকাশক শিক্ষাবিদ সুরেন্দ্র কুমার সিনহা। প্রচ্ছদ করেছেন জাহাঙ্গীর আলম ও প্রকাশক আবু তাহের মিয়া। শব্দকোষ প্রকাশনী ও পরিবেশনায় অবণী প্রকাশ ঢাকা। #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *