- ব্রেকিং নিউজ, সিলেট

আবারো পেছালো কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের তারিখ

এইবেলা, সিলেট, ৬ সেপ্টেম্বর:-

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের তারিখ ফের পিছিয়েছে। রোববার (৬ সেপ্টেম্বর) এ মামলার অভিযোগ গঠনের তারিখ নির্ধারিত ছিল। এনিয়ে টানা নবম বারের মতো পেছালো আলোচিত এই মামলার চার্জ গঠনের তারিখ।
মামলার অন্যতম আসামি সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী আদালতে উপস্থিত না থাকায় চার্জগঠনের জন্য আগামী ১৩ সেপ্টেম্বর নতুন তারিখ নির্ধারণ করেন সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান।
এছাড়া ওই দিনের মধ্যে আরিফুল হক চৌধুরীর স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল বোর্ড বসিয়ে রিপোর্ট প্রদানেরও নির্দেশ দিয়েছেন আদালত।
সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট কিশোর কুমার  এ তথ্য নিশ্চিত করে বলেন, এ মামলায় হাজতি ১৪ আসামির মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, মুফতি হান্নানসহ ১৩ আসামিকে আদালতে হাজির করা হয়। কিন্তু অসুস্থতা জনিত কারণে আরিফুল হক চৌধুরীকে আদালতে হাজির করা হয়নি।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *