- কুলাউড়া, ব্রেকিং নিউজ, শিক্ষাঙ্গন, স্লাইডার

কুলাউড়ার পাইকপাড়ায় কলেজ স্থাপনের লক্ষ্যে এলাকাবাসীর মতবিনিময় সভা

এইবেলা, কুলাউড়া, ১৭ ফেব্রুয়ারি ::

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের পাইকপাড়ায় একটি নতুন কলেজ প্রতিষ্টার লক্ষ্যে এলাকাবাসীকে নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ ফেব্রুয়ারি সোমবার পাইকপাড়া মোহাম্মদীয়া মাদ্রাসা সংলগ্ন মাঠে এ মতবিনিময় সভায় অবসরপ্রাপ্ত শিক্ষক হাজী আব্দুল গফুরের সভাপতিত্বে ও ইন্জিনিয়ার মোঃ মিজানুর রহমানের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন কানিহাটি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির অভিভাবক সদস্য সাংবাদিক সাইফুল আলম ছয়ফুল, মনোহরপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য বিকাশ দাস সংকর, অগ্রণী ব্যাংকের পাইকপাড়া শাখার পরিচালক নিখিল চন্দ্র মল্লিক, মোতাহের মেমোরিয়াল একাডেমির প্রিন্সিপাল মোঃ আব্দুল মুহিত,  কুয়েত প্রবাসী শেখ নিজামুর রহমান টিপু, হাজীপুর ইউপি সদস্য মোঃ কবির আহমদ বক্স, হাজীপুর ইউপি প্যানেল চেয়ারম্যান মরিরুজ্জামান হেলাল, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ওয়াদুদ বক্স, হাজীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ফারুক আহমদ পান্না, পাইকপাড়া হাফিজিয়া মাদ্রাসার সাধারন সম্পাদক হাজী মফজ্জিল হোসেন কুতুব, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য মোঃ কুতুব আলী, নয়াবার কেসি স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি রেজাউর রহমান কয়ছর, কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফজল উদ্দিন আহমদ, লংলা আধুনিক কলেজের প্রিন্সিপাল মোঃ আতাউর রহমান।

প্রস্তাবিত কলেজের জমিদাতা আমেরিকা প্রবাসী এম এ আহাদ বলেন, ফেসবুকে লেখালেখির মাধ্যমে দাবী তোলার করণে আমি একমত হয়েছি আমার ইচ্ছা ছিল ছোট কিছু করার আল্লাহ আমার জন্য বড় কিছু রেখেছেন এটা আমি করবই করব ইনশা আল্লাহ। তিনি আরও বলেন, তিনি আমেরিকা থেকে আসার সময় তিনি পিতা আলহাজ্ব আব্দুল হামিদ ১০০ ডলার দিয়েছেন কলেজের জন্য। এটা আমার জন্য ১ কোটি টাকা ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযুদ্ধা আয়ুব আলী, পিরেরবাজার মাদ্রাসার শিক্ষক মোঃ গিয়াস উদ্দিন, জীবন বীমা কর্পোরেশনের সিনিয়র অফিসার মোঃ শামছুল হক, বিশিষ্ট সমাজ সেবক মোঃ ফজলুল হক, ডাঃ বিধান দত্ত, আইটি অফিসার মুকাদ্দেছ আলী, হাজীপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক লালনুর রহমান লালন, ব্যবসায়ী তালকদার জুনাব আলী, আব্দুর রহমান বাবু, সিমেল চৌধুরী, খোকন আহমদ, হাসানুল বারী সানি, শাহজাহান বখশ, বেলাল আহমেদ প্রমুখ।

সভায় কয়েকটি সিন্তান্ত গৃহিত হয়, জমিদাতার দানকৃত জমিতে পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজ স্থাপন করা , ১১ সদস্যে বিশিষ্ট একটি সাংগঠনিক কমিটি, কলেজ বাস্তবায়ন কমিটি, উপদেষ্টা কমিটি গঠনসহ তিন জনের নামে যৌথ হিসাব খোলার সিন্তান্ত গৃহিত হয়।

সভায়  কুয়েত প্রবাসী শেখ নিজামুর রহামন টিপুর পিতা শেখ অনু মিয়ার নামে একটি একাডেমিক ভবন নির্মা করে দেওয়ার অংগীকার ব্যক্ত করেন, আমেরিকা প্রবাসী এ আর নোমান আরও একটি একাডেমিক বিল্ডিং নির্মাণের অঙ্গিকার ব্যক্ত করেন। হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু নতুন কলেজ স্থাপনে জন্য বড় ধরনের আর্থিক ও ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের নিয়ে সার্বিক সহযোগিতার কথা জানিয়ে উপস্থিত না থাকতে পেরে একটি অডিও বার্তা পাঠান।

সভায় আমেরিকা প্রবাসী এম এ আহাদকে কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয় পক্ষ থেকে মালা ও সম্মাননা স্মারক প্রদান করেন সাংবাদিক ছয়ফুল আলম সাইফুল।
সভায় প্রস্তাবিত পাইকপাড়া এম এ আহাদ আধুনিক কলেজের জন্য নগদ টাকা প্রদান করেছেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *