- ব্রেকিং নিউজ, সিলেট, স্লাইডার

আ’লীগ ধর্ম নিয়ে ব্যবসা করে না——পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

জুবেল আহমদ সেকেল, ওসমানীনগর, ২০ ফেব্রুয়ারি ::

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, আমাদের দেশে এখনো কিছু লোক রয়েছে তারা বাংলাদেশের স্বাধীনতা চায় না স্বাধীনতার বিরুদ্ধে এখনো অবস্থান নিয়েছে। তারা বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশে ধ্বংসাত্বক কর্মকান্ড করে মানুষ খুন করে, এরা অন্য দেশেরে অন্য সংস্কৃতি ভাবধারার মানুষ তারা প্রকৃত বাঙ্গালী নয় বাঙ্গালী হিন্দু নয় বাঙ্গালী বৌদ্য খ্রীষ্টান নয়। আমাদেরই এই দেশ এক দিন পরাধীন ছিল, অন্য দেশের দখলে থাকায় আমাদের কোনো মান সম্মান ছিল না। পাকিস্তানিরা পদে পদে আমাদেরকে অপমানিত করেছে, আমাদের রাস্তা আমরা চলাচল করতে পারতাম না তরা বন্দু নিয়ে পাহারা দিতো। তারা কখনো চায়নি এ দেশ স্বাধীন হউক, ধর্মের নামে তারা আমাদের মাতৃভাষা ও সার্বভৌমত্ব না দিয়ে পাকিস্তানিদের গোলাম বানাতে চেয়েছিল।

আমাদের নিজস্ব ভাষা থাকতেও তারা আমাদের জন্য নিয়ে এলো উর্দু ভাষা কিন্তু আল্লাহর তালায়াল অশেষ রহমতে আমরা মাতৃভাষা পেয়েছি স্বাধীণতা ও পয়েছি।

আওয়ামীলীগ সরকার নারী পুরুষে ভেদাবেদ করে না, আমরা চাই পুরুষের পাশাপাশি নারীরাও ইমানের সঙ্গে ভদ্রতার সঙ্গে সভ্যতার মধ্যে এক সাথে মিলে কাজ করতে। বাংলাদেশ এখন এগিয়ে গেছে আমরা এখন পারমানবিক বিদ্যুৎ উৎপন্ন করছি, দ্বিতীয় পদ্মা সেতু করছি, কর্ণফুলী নদির তলদেশে ৪ কিলো মিটার লম্বা ট্যানেল নির্মান করছি। যা আমাদের পাশর্^বর্তী দেশ ভারতও করতে পারেনি।

তিনি গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার গোয়ালাবাজার ইউপির মোবারকপুরে গ্রামে মোবারকপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল খালিকের সভাপতিত্বে ও বশির মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট-২ আসনের সাবেক সংসদস সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর(সার্কেল) রফিকুল ইসলাম, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাবেক জেলা আ’লীগ নেতা আখতারুজ্জামান চৌদুরী জগলু, উপজেলা আ’লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবদাল মিয়া, জেলা যুবলীগের সভাপতি শামিম আহমদ ভিপি, বিদ্যালয়ের প্রতিষ্টাতা ও ভূমি দাতা প্রবাসী ফজল উদ্দিন, প্রধান শিক্ষক আবুল লেইছ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের নারী সদস্য সুষমা সুলতানা রুহি, ওসমানীনগর থানার ওসি রাশেদ মোবারক, আ’লীগ নেতা হারুন মিয়া পিনাক পানি ভট্রাচার্য, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া ফেরদৌস খান, তফজ্জুল হোসেন, প্রবাসী আ’লীগ নেতা কাজী শাহজাহান, পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. শাকির আহমদ শাহিন, আ’লীগ নেতা মকবুল আলী, মুকিদ মিয়া, যুবলীগ নেতা কিবরিয়া মিয়া, প্রবাসী আনা মিয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আফতাব আহমদ, পরিকল্পনা মন্ত্রী সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠান স্থলে পৌছেই প্রথমে বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করে ফলক উম্মোচনের পর মোনাজাত করেন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলায়াত করেন হাফিজ জাহিদুর রহমান ও গীতা পাঠ করেন বিদ্যালয়ের ছাত্রী অঙ্গনা দে।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *