- আলোচিত সংবাদ, কুলাউড়া, ব্রেকিং নিউজ, স্লাইডার

কুলাউড়ায় স্ক্র্যাচ কার্ড দিয়ে অভিনব প্রতারণার ফাঁদ

দরিদ্র মানুষের অর্থ হাতিয়ে লাপাত্তা প্রতিষ্ঠান

এইবেলা, কুলাউড়া, ২৫ ফেব্রুয়ারি ::

কুলাউড়া উপজেলায় এবার স্ক্র্যাচ কার্ড বিক্রি করে নিরীহ মানুষের কাছ থেকে একটি চক্র হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। গত ৩ মাস থেকে প্রতারক চক্র দরিদ্র মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার কুলাউড়ার ইউএনও অভিযান চালান কিন্তু এর আগে রাতের আধারে সবকিছু নিয়ে উধাও ডিকে এন্টারপ্রাইজ নামক প্রতারক প্রতিষ্ঠান।

রাউৎগাঁও ইউনিয়নের নর্তন গ্রামের মানুষ জানান, ডিকে এন্টারপ্রাইজের নামে ইউনিয়নের নজরুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের ভবনে অফিস নিয়ে প্রতারক এই প্রতিষ্ঠান। একটি স্ক্রেচ কার্ড বাজারে ছেড়েছে তারা। যার বাজার মূল্য ২শত টাকা। সেই স্ক্রেচকার্ডের ডিকে এন্টারপ্রাইজ যার হেড অফিস সুন্দরবন স্কায়ার মার্কেট, গুলিস্থান, ঢাকা-১০০০ হিসেবে ঠিকানা দেয়া আছে। সেই স্ক্র্যাচ কার্ডে ১৯, ২০, ২২, ২৪ ও ৩২ ইঞ্চি ওয়াল এলইডি টিভি, সেলাই মেশিন, মোটর সাইকেল ও মোবাইল জিতে নেয়ার লোভনীয় বিজ্ঞাপন দেয়া আছে। কার্ডে রেজি নং হিসেবে সি-০৮৮ লেখা আছে। বাস্তবে এই ধরনের স্ক্র্যাচ কার্ড বিক্রির বৈধতা নেই বলে স্থানীয় প্রশাসন সুত্রে জানা গেছে।

স্থানীয় লোকজন জানান, ২০০ টাকার স্ক্রেচকার্ডে কোন স্ক্রেচ করার সুযোগ নেই। আগে থেকেই লেখা থাকে ওয়াল এলইডি টিভি ২০ ইঞ্চি বা একটি মাইক্রো ওয়েভেন। এজন্য দরিদ্র মানুষকে আর অতিরিক্ত ৬ হাজার ৫ শত গুনতে হবে। অথচ এই দামের চেয়ে কম দামে বাজারে টিভি কিংবা মাইক্রো ওয়েভেন কিনতে পাওয়া যায়। এসব পন্যের লোভ দেখিয়ে শুধু রাউৎগাঁও ইউনিয়ন নয় পাশর্^বর্তী ব্রাহ্মণবাজার ইউনিয়ন থেকেও টাকা নেয়া হচ্ছে। প্রতারক চক্রের দেয়া সেই কার্ডের মেয়াদ আবার মাত্র একমাস।

এদিকে রাউৎগাঁও ইউনিয়নের মানুষ এধরনের প্রতারণার ঘটনায় ক্ষুব্দ হয়ে উঠলে ডিকে এন্টারপ্রাইজের কার্ডে দেয়া দায়িত্বশীল ব্যক্তির মোবাইল নাম্বার (০১৩০৬৭৭৫৪৬৯) রোববার থেকে বন্ধ করে রাখা হয়েছে।

এব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী জানান, মঙ্গলবার দুপুরে ডিকে এন্টাপ্রাইজের অফিসে অভিযান চালাই। কিন্তু এরআগেই সবকিছু নিয়ে উধাও হয়ে গেছে প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্টরা। #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *