- জাতীয়, ব্রেকিং নিউজ, শিক্ষাঙ্গন, সিলেট, স্লাইডার

শাবিতে শাহরিয়ারের শোকসভায় কাঁদলেন জাফর ইকবাল

এইবেলা, সিলেট, ০৭ সেপ্টেম্বর::

গণজাগরন মঞ্চের কর্মী সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী  মুহাম্মদ শাহরিয়ার মজুমদারের জন্য অঝোরে কাঁদলেন লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল।

সোমবার দুপুর ১২টায় কেন্দ্রীয়  গ্রন্থাগারের সামনে  ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী’ ব্যানারে  আয়োজিত  শোকর‌্যালী ও সমাবেশে শেষে  শাহরিয়ার মজুমদারের স্মৃতিচারণ করার সময় কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের আরো অনেক ছাত্র ছাত্রী আত্মহত্যা করেছে। আমরা গিয়েছি শিক্ষার্থীদেরকে কোলে করে নামিয়েছি। এই অভিজ্ঞতা আমাদের রয়েছে। যেহেতু আত্মহত্যায় কাউন্সেলিং অথবা এই ধরনের সংগঠনের  সাথে প্রফেসর ইয়াসমীন এবং আমি নিজেও জড়িত, মানুষ আত্মহত্যা করার আগে কি করে কিংবা মানসিক অবস্থা কি হয় সে সম্পর্কে আমাদের ধারণা আছে। কোন ভাবেই আমি এটাকে আত্মহত্যার সাথে মিলাতে পারিনা।

এসময় তিনি প্রশ্ন রেখে বলেন,  আমাদের তো কমন সেন্স আছে, যে মানুষ আত্মহত্যা করবে সে কি তার মোবাইল চার্জে রেখে যাবে, তার ল্যাপটপ কি চালু থাকবে। এটা যদি সত্যি আত্মহত্যা হয় আমরা মেনে নেব, কিন্তু সে তো আত্মহত্যা করার মতো ছেলে নয়। কেন আত্মহত্যা করবে সে এটা আমাদের জানার অধিকার আছে।

সহযোগি অধ্যাপক ফারুক উদ্দিনের সঞ্চালনায় শোকসভাতে  অন্যান্যদের মধ্যে স্মৃতিচারন করেন সহপাঠী রেজা, শমসের রাসেল, মোস্তফা কামাল মাসুদ,অধ্যাপক মস্তাবুর রহমান, অধ্যাপক ইউনুছ প্রমুখ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে সিলেটের একটি বাসা থেকে শাহরিয়ারের লাশ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ একে আত্মহত্যা বললেও তা মানতে নারাজ শাহরিয়ারের বন্ধুবান্ধব ও স্বজনরা।  শাহরিয়ারের  মৃত্যুর সূষ্ঠু তদন্তের দাবী করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *