- কমলগঞ্জ, ব্রেকিং নিউজ, স্লাইডার

কমলগঞ্জে সংবাদ সম্মেলনে অভিযোগ : মফিজ শাহ: (র:) মাজারে চলছে লুটপাট

এইবেলা, কমলগঞ্জ, ২০ মার্চ ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর মফিজ শাহ: (র:) এর মাজার কমিটির সভাপতি, সম্পাদক কমিটির সদস্যদের কাছে হিসাব নিকাশ প্রদান করছেন না বলে অভিযোগ উঠেছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় শমশেরনগরে জনাকীর্ন এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন কমিটির অন্য সদস্যরা। তবে মাজার পরিচালনা কমিটির সভাপতি এসব অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কমিটির সিনিয়র সহসভাপতি মো. আমির হোসেন বলেন, মফিজ শাহ (র:) মাজার এর ভূমিদাতা এবং পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি। মাজারে প্রতিমাসে দান বাক্স থেকে ৪০ হাজার টাকা, প্রতি বছর উরুস মাহফিলে প্রায় ৫ লক্ষ টাকা, মাজারের নিজস্ব মার্কেটের ভাড়া থেকে মাসিক আয় হচ্ছে। তবে মাজার পরিচালনা কমিটির বর্তমান মো. ইউছুপ আলী ও সাধারণ সম্পাদক মো. আব্দুর রশীদ। তাহারা ২০১৫ সন থেকে মাজার পরিচালনার হিসাবে নিকাশ কমিটির অন্যান্য সদস্যদের না জানিয়ে নিজেদের ইচ্ছেমতো লেনদেন করে আসছেন। এবিষয়ে স্থানীয়ভাবে দীর্ঘদিন ধরেও বৈঠক বসলে কোন সুরাহা হচ্ছে না। স্থানীয় জনপ্রতিনিধিরাও কয়েক দফা পদক্ষেপ নিয়েও ব্যর্থ হন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। এ সময়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আজিজুর রহমান মশাহীদ, মাজার পরিচালনা কমিটির মো. শাহীন, মানিক মিয়া, মকবুল মিয়া, শাহজাহান সিরাজ প্রমুখ।

অভিযোগ বিষয়ে মফিজ শাহ: (র:) এর মাজার পরিচালনা কমিটির সভাপতি মো. ইউছুপ আলী বলেন, এসব অভিযোগ উদ্দেশ্য প্রনোদিত। মাজার কমিটির ব্যাংক একাউন্ট রয়েছে এবং হিসাব নিকাশে স্বচ্ছতাও রয়েছে। যারা অভিযোগ করেছেন তাদেরকে দিয়ে অর্থ উপ-কমিটি করে দেয়া হয়। তবে তারা আজ পর্যন্ত হিসাব উপস্থাপন করেননি। তিনি আরও বলেন, গত উরুস মাহফিলে অভিযোগকারীরা আমাদের না জানিয়ে তারা নিজেদের ইচ্ছেমতো শিরনী বিতরণ শুরু করলে আমরা আপত্তি জানাই। তখন থেকেই তারা ক্ষুব্দ হয়ে উঠে এবং মিথ্যা অভিযোগ শুরু করেছে। #

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *