- কমলগঞ্জ, ব্রেকিং নিউজ, স্লাইডার

কমলগঞ্জে ইতালি প্রবাসীর মাস্ক-সাবান বিতরণ!

এইবেলা, কমলগঞ্জ, ২৯ মার্চ ::

করোনা ভাইরাসের কারণে ইতালি প্রবাসী মৃত্যুর নগরী ইতালিতে হোম কোয়ারিন্টামে থাকা মৌলভীবাজারে কমলগঞ্জে মাধপুর শিমুলতলা গ্রামের ইতালি প্রবাসী কৃষ্ণ কান্ত সিংহের ব্যাক্তিগত তহবিল থেকে। তার পিতা মাতার নামে নবগঠিত কে. এন ট্রাষ্ট এর উদ্যোগে শিববাজার, শিমুলতলায় ১৭০ টি পরিবারের মাস্ক এবং সাবান বিতরণ করেন৷

গতকাল জনসমাগম এড়াতে প্রতিটি বাড়িতে গিয়ে কে. এন ট্রাষ্টে সেচ্ছাসেবীরা বিতরন করেন। এসময় কে. এন ট্রাস্টে এর কার্ষকরি পরিষদের সদস্য শোভা রানী সিনহা এবং উপদেষ্টা পরিষদের বাবু উপেন্দ্র কুমার সিংহ , সন্জয় কুমার সিংহ, কালা চাঁন সিংহ, সুজিত কুমার সিংহএবং রতিকান্ত সিংহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ইতালির সিচিলিয়ার টারাপানি প্রভিন্স শহরে কৃষ্ণ কান্ত সিংহ ৬ বছর ধরে একজন ইতালিয়ান প্রপারটি ইনচার্জ হিসাবে বর্তমানে কাজ করেন। সেখানে পরিবার সহ বসবাস করছেন। মুঠোফোনে প্রবাসী কৃষ্ণ কান্ত সিংহ বলেন, সমাজে কোভিড-১৯ সম্পর্কে সবাইকে জনসচেতনতা জাগিয়ে তোলা এর পাশা পাশি নিম্মআয়ের মানুষের পাশে তাদের সুরক্ষার জন্য যৎসামান্য কিছু দিয়ে পাশে থাকার প্রয়াস করেছি।

করোনাভাইরাসে বর্তমান ইতালির পরিস্থিতি তার অবস্থা কেমন জানতে চাইলে তিনি বলেন, ইতালিতে কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতি খুবই ভয়াবহ। কোন কিছুতেই মূত্যু থামানো যাচ্ছে না সরকারের গৃহীত পদক্ষেপে আমরা কিছুটা আশা করেছিলাম হয়তো পরিস্থিতি নরমাল হবে। বাস্তবে কোনমতে এই মূত্যুর হাম থামানো যাচ্ছে না।

আজ প্রায় একমাস ঘরে গৃহবন্দী। একান্ত প্রযোজন সারা বাহিরে যাওযা নিষিদ্ধ। যদিও বাহির হতে হলে সরকারের নিদিষ্ট একটি ফরম পূরন করে সাথে রাখতে হবে। বাংলাদেশীরা আতঙ্কিত কারন এই ভাইরাসের সংক্রমণ তীব্র গতিতে সংক্রামণ করেই চলেছে।

তিনি আরো বলেন, যদিও সরকার কোরা ইতালিয়া-২০২০ নামে একটা আইন পাস করেছে। সেখানে সকল চাকরিজীবির বেতনের ১০০থেকে ৮০% সরকার সকল চাকরিজীবীর জন্য ঘোষনা করেছে। তথাপি সবার মধ্যে ভয় এবং আতঙ্ক বিরাজ করছে। সর্বোপরি সকল ক্ষমতার মালিক তিনি , তিনি পরম দয়ালু। নিশ্চয়ই সবাইকে রক্ষা করবেন।

বর্তমান তিনি ইতালিতে থাকায় কৃষ্ণ কান্ত সিংহ কে. এন ট্রাষ্ট পরিচালকের দায়িত্বে তার বড় মেয়ে কান্তা সিনহা সব সময় মানবতার সেবায় পাশে থাকবে জানায়,। সবাই নিজ নিজ অবস্থান থেকে সমাজের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *