- কুলাউড়া, ব্রেকিং নিউজ, স্লাইডার

কুলাউড়ায় চা-শ্রমিকসহ দেড়’শ পরিবারে খাদ্য সহায়তা

এইবেলা, কুলাউড়া, ০৩ এপ্রিল ::

মৌলভীবাজারের কুলাউড়ায় করোনা সতর্কতায় কর্মহীন চা-শ্রমিক, দুস্থ ও অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে সাপ্তাহিক আমার কুলাউড়া ও রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সট। বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে উপজেলার কালিটি চা-বাগানের শ্রমিকদের বাড়ি বাড়ি ও কুলাউড়া সদর ইউনিয়নের পূর্ব প্রতাবী, পশ্চিম প্রতাবী, গুতগুতি, বনগাঁও, করেরগ্রাম এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় দেড়’শ কর্মহীন মানুষ ও দুঃস্থদের মধ্যে খাদ্য সহায়তা কার্যক্রমে অংশ নেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

এসময় উপস্থিত ছিলেন কুলাউড়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ কলা মিয়া, সাপ্তাহিক আমার কুলাউড়ার সম্পাদক মো. জীবন রহমান, জুড়ী উপজেলা যুবলীগের সম্পাদক শেখরুল ইসলাম, গণমাধ্যমকর্মী শরীফ আহমেদ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হুমায়ুন রশীদ রাজী, সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ, প্রচার সম্পাদক বেলাল হোসাইন, ছাত্রলীগ নেতা নুরুল ইসলাম মোল্লা, মাহফুজ আহমদ, আমার কুলাউড়ার সহ- ব্যবস্থাপনা সম্পাদক মো. ফজলু মিয়া, সিলেট ব্যুরো প্রধান অপু রাও, স্টাফ রিপোর্টার হিমেল রহমান প্রমুখ।

খাদ্য সহায়তা বিতরণের পাশাপাশি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন জনসচেতনতাবৃদ্ধিতে ক্যাম্পেইন করে বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে সবাইকে সচেতন থাকতে হবে। করোনা ভাইরাসে কাউকে আতঙ্কিত না হয়ে নিজ বাড়িতে সচেতন থেকে নিজের সুরক্ষার পাশপাশি অন্যকেও সুরক্ষিত রাখতে হবে। পাশাপাশি দেশের এই দূর্যোগময় মুহুর্তে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

জানা গেছে, করোনা ভাইরাস প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে কুলাউড়ায় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি উদ্যোগে অনেকেই ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। কিন্তুু চা-শ্রমিকরা বঞ্চিত রয়েছিল ওই ত্রাণ সামগ্রী থেকে। এক পর্যায়ে সাপ্তাহিক আমার কুলাউড়ার উদ্যোগে ও পত্রিকার উপদেষ্ঠা ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলসহ প্রবাসীদের অর্থায়নে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাউল, আলু, ডাল ও তেল । এছাড়া করোনা প্রতিরোধে সচেতনতাবৃদ্ধিতে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, ও সাবান বিতরণের পাশাপাশি এলাকায় জীবানুনাশক ছিঁটানো হয়।

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *