- তথ্য-প্রযুক্তি, মৌলভীবাজার, স্লাইডার

ভোটার তালিকা হালনাগাদ: বড়লেখায় বাড়ি বাড়ি যাচ্ছে না তথ্য সংগ্রহকারীরা

এইবেলা,  বড়লেখা, ১২ সেপ্টেম্বর:: বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকার তথ্য সংগ্রহের নির্দেশনা থাকলেও মৌলভীবাজারের বড়লেখায় তা মানা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। অথচ গুরুত্বপূর্ণ এই ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে নতুন ভোটার অর্ন্তভূক্তির পাশাপাশি মৃত ব্যক্তিদের ভোটার তালিকা থেকে বাদ দেয়া এবং ভোটার তালিকায় তথ্য সংশোধনের সুযোগ রয়েছে। কিন্তু তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি যাওয়ার নির্দেশনা না মানায় সুফল পাচ্ছে না মানুষ। তালিকা হালনাগাদ কার্যক্রম শুরুর ৫দিন অতিবাহিত হলেও অনেকেই তা জানেন না। বাড়ি-বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ না করায় অনেক ভোটার বাদ পড়ার আশঙ্কা রয়েছে।

বড়লেখা উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, গত ৭ সেপ্টেম্বর থেকে বড়লেখা উপজেলার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। চলবে ২১ সেপ্টেম্বর পর্যন্ত। এ উপজেলায় তথ্য সংগ্রহকারী রয়েছে ৮৯ জন। তদারকিতে আছে ২১ জন সুপারভাইজার।

কাঁঠালতলী এলাকার বাসিন্দা সাজু আহমদ, আরিফুল হাসান, কলেজ শিক্ষার্থী শারমীন বেগম, সালমান আহমদ, মাইজগ্রাম এলাকার রাজেশ চন্দ্র দাসসহ অনেকেই বলেন, ভোটার তালিকা কবে থেকে হালনাগাদ শুরু হয়েছে তা আমরা জানিনা। মাইকিং করতেও শুনিনি। কোথায় গিয়ে ভোটার হতে হবে তাও আমাদের জানা নেই। এমনকি তথ্য সংগ্রহকারী কেউ এখনও আমাদের বাড়িতে আসেননি। তথ্য সংগ্রহকারী বাড়ি বাড়ি না যাওয়ায় নতুন ভোটার অর্ন্তভূক্তি ও মৃত ভোটারদের বাদ দেওয়ার বিষয়টি গতি পাচ্ছে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কমকর্তা বাবলু সূত্র ধর জানান, তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি যাচ্ছেন না এরকম কিছু অভিযোগ পেয়েছি। তবে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের জন্য সুপারভাইজারদের নির্দেশনা দেওয়া হয়েছে।

রিপোর্ট-লিটন শরীফ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *