- জাতীয়, ব্রেকিং নিউজ, শিক্ষাঙ্গন, সিলেট, স্লাইডার

শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গরুর হাট!

এইবেলা, শাবি, ২১ সেপ্টেম্বর:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোরবানির পশুর হাট বসানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একাডেমিক ভবন-ই এর পাশে ওই হাট বসানো হয়েছে বলে জানা গেছে। সেখানে কয়েকটি গরু বিক্রিও হয়েছে এমন অভিযোগও পাওয়া গেছে। এসব গরুর ক্রেতা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা।

বিষয়টি প্রকাশ হলে এনিয়ে ফেইসবুকে ইতিমধ্যে তোলপাড় শুরু হয়। পরে প্রক্টোরিয়াল বডির সদস্যদের বিষয়টি নজরে আনা হলে ওই স্থান থেকে গরু সরিয়ে দেয়া হয়েছে।

এদিকে, শাবি ক্যাম্পাসে গরুর হাট বসানোর খবরে ফেইসবুকে তোলপাড় শুরু হয়। এনিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। শিক্ষার্থীরা উল্লেখ করেছেন শাবি ক্যাম্পাসে গরুর হাট বসিয়ে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসকে কলঙ্কিত করা হয়েছে। এর আগে ক্যাম্পাসে এমন কোন ঘটনা ঘটেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গরুর হাট বসানোর ঘটনা যদি সত্য হয় তাহলে তা সত্যিই দুঃখজনক। নিশ্চই এর সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনেরই কোন যোগসাজশ রয়েছে।

তবে শাবি প্রক্টর ড. কামরুজ্জামান চৌধুরী জানান, ক্যাম্পাসে কোন গরুর হাট বসেনি। এর কোন অস্থিত্বও নেই। যারা কোয়র্টারে থাকেন তাদের গরু রাখা হয়েছিল। সবগুলো গরু একসঙ্গে রাখা হয়েছিল বলে সেটা হাটের মত মনে হয়েছে। বিষয়টি আমি জেনে সেখান থেকে গরুগুলো সরিয়ে দিয়েছি।

রিপোর্ট-শাবি প্রতিনিধি

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *