সেপ্টেম্বর ২৪, ২০১৫
Home » জাতীয় » সিলেটে ইলিয়াস আলীর নামে হাজারো পশু কোরবানি

সিলেটে ইলিয়াস আলীর নামে হাজারো পশু কোরবানি

এইবেলা, সিলেট, ২৪ সেপ্টেম্বর:: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সাংসদ ‘নিখোঁজ’ এম ইলিয়াস আলীর নামে প্রতিবছরই হাজার হাজার গরু কোরবানি দেয়া হয়। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না। দলীয় নেতাকর্মীরা তাদের প্রিয় এই নেতার নামে আসন্ন ঈদুল আজহায় পশু কোরবানি দেবেন। দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলাপকালে এমন তথ্য পাওয়া গেছে।

নেতাকর্মীরা জানান, বিএনপি নেতা এম ইলিয়াস আলী ২০১২ সালের ১৭ এপ্রিল ‘নিখোঁজ হয়েছিলেন। এরপর থেকে যত কোরবানির ঈদ হয়েছে সব ঈদেই তাদের নেতার নামে পশু কোরবানি দিয়েছেন। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নিজেদের কোরবানির পশুতে তাদের প্রিয় নেতার নাম যুক্ত করে দেন বলে জানা গেছে।

দলীয় নেতাকর্মীরা আরো জানান, আগামীকাল শুক্রবার পবিত্র ঈদ-উল-আজহায় ইলিয়াস আলীর নিজের এলাকা বৃহত্তর সিলেটে প্রায় ৩ হাজার কোরবানি তার নামে (ইলিয়াস) দেয়া হবে। এছাড়াও তো সিলেটের বিভাগের বিভিন্ন এলাকায় ইলিয়াস ভক্তরা তার নামে কোরবানি দেবেন।

ইলিয়াস আলীর একান্ত সচিব মঈনুল হক বলেন, ‘প্রিয় নেতা ইলিয়াস নিখোঁজ হওয়ার পর থেকে প্রতিবছর ঈদুল-আজহায় হাজার হাজার পশু কোরবানি দেয়া হয় তার নামে। এবারও দেয়া হবে।’

ইলিয়াস আলীর জন্মস্থান সিলেটের বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান বলেন, ‘আমাদের কোরবানিতে এবারও ইলিয়াস আলীর নাম যুক্ত করে কোরবানি দেব।’ একই ধরনের কথা বললেন বিশ্বনাথ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়া।

এদিকে ইলিয়াস আলীর আপন ভাতিজা মুশফিকুর রহমান শিপন জানিয়েছেন, এবার ঈদুল আজহায় ইলিয়াস আলীর গ্রামের বাড়িতে (সিলেটের বিশ্বনাথের রামধানা গ্রাম) ৩টি গরু ও একটি খাসি কোরবানি দেয়া হবে।

তিনি আরো জানান, গ্রামের বাড়িতেই ঈদ করবেন ইলিয়াসপত্মী তাহসিনা রুশদী লুনা। তাই গত মঙ্গলবার বিকেলে তিনি সন্তানদের নিয়ে গ্রামের বাড়িতে পৌঁছেছেন।

এদিকে গতকাল রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইলিয়াসপত্মী লুনা সিলেটসহ দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন।

রিপোর্ট-খলিলুর রহমান স্ট্যালিন